Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোস্টগার্ড পূর্ব জোনে যোগ হচ্ছে আরও দু’টি অত্যাধুনিক জাহাজ

প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : কোস্টগার্ড পূর্ব জোনে যোগ হচ্ছে আরও দু’টি অত্যাধুনিক জাহাজ। আগামীকাল (বুধবার) সকাল ১০টায় সিজিএস তাজউদ্দিন ও সিজিএস সৈয়দ নজরুল নামে জাহাজ দু’টি চট্টগ্রামের কর্ণফুলী নদীতে ১৫ নং ঘাট সংলগ্ন কোস্টগার্ড বার্থ পতেঙ্গায় পৌঁছাবে বলে আশা করা হচ্ছে। এ জাহাজ দু’টির আগমন উপলক্ষে পূর্ব জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন শহীদুল ইসলাম কর্তৃক এক বর্ণাঢ্য অভ্যর্থনার আয়োজন করা হয়েছে।
উল্লেখ্য, দেশের উপকূলীয় পানিসীমায় অতন্দ্র প্রহরী কোস্টগার্ডের যাত্রা শুরু হয় ১৯৯৫ সালের ১৪ ফেব্রæয়ারী। প্রতিষ্ঠালগ্ন থেকেই কোস্টগার্ড বাংলাদেশর উপকূলীয় অঞ্চল বিশেষ করে চট্টগ্রাম বহিঃনোঙ্গরের মতো গুরুত্বপূর্ণ এলাকায় সর্বদা নিরাপত্তা প্রদান এবং আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করে যাচ্ছে।
গভীর সমুদ্রে কোস্টগার্ডের দায়িত্ব পালনের জন্য শক্তিশালী করা হচ্ছে কোস্টগার্ডের নৌ-বহর। তারই ধারাবাহিকতায় ইতালি হতে ক্রয়কৃত জাতীয় ৪ নেতার নামে নামকরণকৃত ৪টি জাহাজের (ফ্রিগেড) দু’টি আসছে চট্টগ্রামে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোস্টগার্ড পূর্ব জোনে যোগ হচ্ছে আরও দু’টি অত্যাধুনিক জাহাজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ