Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সমস্যায় জর্জরিত পদুয়া ভূমি অফিস

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ভূমি অফিস নানা সমস্যায় জর্জরিত। জনবল সংকট, স্টাফদের অনুপস্থিতি, অফিসের ছাদ ও দেয়ালে ফাটল দেখা দেওয়ায় দাপ্তরিক কাজ ব্যাহত হচ্ছে। সেবা নিতে আসা ভোক্তভোগিরা চরম ভোগান্তিতে পড়েন। খাজনা পরিশোধ, নামজারি, জমাভাগ, খতিয়ন ও ভূমি সংক্রান্ত কাজে এসে সাধারণ মানুষ পড়ছে নানা বিড়ম্বনায়। কর্মকর্তা কর্মচারিরা ঠিকমত অফিসে না আসায় মাস্টার রোলে কর্মরত বেসরকারি ব্যক্তিরা দাপ্তরিক কার্যাক্রম দেখাশোনা করছেন বলে ভোক্তভোগিদের অভিযোগ।
মাস্টাররোলে কর্মরত মুহাম্মদ পারভেজ জানান, ‘আমার বাবা আগবর আলি ভূমি অফিসের চৌকিদার। অফিসে কর্মকর্তা-কর্মচারি সংকট চলছে দীর্ঘদিন। সহকারী তহসিলদারসহ দু’জন স্টাফ আছেন এখানে। একজন আসলে অন্যজন আসেন না। প্রায় সব কর্মকর্তা-কর্মচারী না আসায় বাধ্য হয়ে আমাকে বিষয়গুলি দেখতে হয়।’
পদুয়া ভূমি অফিস সহায়ক মুহাম্মদ জব্বার জানান, সহকারী তহশিলদার হিসাবে পদুয়া ভূমি অফিসে মুহাম্মদ রফিক সাহেব জয়েন করার পর থেকে তিনি শারীরিক অসুস্থা দেখিয়ে কর্মস্থলে নিয়মিত আসছেন না। যার ফলে দাপ্তরিক কার্যক্রম ব্যাহত হচ্ছে।
সহকারী তহসিলদার মুহাম্মদ রফিক জানান, ‘অফিসে রয়েছে বিভিন্ন সমস্যা। অসুস্থ অবস্থায় এ রকম অজপাড়া গাঁয়ে চাকরি করতে আমার খুব কষ্ট হয়।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমস্যায় জর্জরিত পদুয়া ভূমি অফিস
আরও পড়ুন