Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রাহ্মণবাড়িয়ায় স্ক্যানো ইউনিট চালু

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

কম ওজন নিয়ে ভূমিষ্ঠ ও ঠান্ডাজণিত সমস্যায় আক্রান্ত নবজাতকদের সুচিকিৎসা নিশ্চিতে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে স্ক্যানো ইউনিটের উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার সকালে স্থানীয় সংসদ সদস্য র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী প্রধান অতিথি থেকে ইউনিটটির উদ্বোধন করেন। এ সময় সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য উম্মে ফাতেমা শিউলী আজাদ, লোক প্রশাসক মো. শাহগীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. মোহাম্মদ শাহীন, সিভিল সার্জন ডা. মো. একরাম উল্লাহ, ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক মো. ওয়াহিদুজ্জামান, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান ডা. মো. আবু সাঈদ, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ব্রাহ্মণবাড়িয়ার সভাপতি ডা. মো. বজলুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব সভাপতি রিয়াজউদ্দিন জামিসহ জেলা স্বাস্থ্য বিভাগের সদস্যবৃন্দ। এ সময় সংসদ সদস্য মোকতাদির চৌধুরী বলেন, এই ইউনিটটি চালু হওয়ার ফলে নবজাতকদের সুচিকিৎসা অনেকাংশে নিশ্চিত হবে।

এতে সাধারণ মানুষের দুর্ভোগ লাঘব হবে। মূলত ব্রাহ্মণবাড়িয়ায় নবজাতকদের চিকিৎসায় এটি একটি নতুন সংযোজন। পরে হাসপাতালের শহীদ ডাক্তার মিলন সভাকক্ষে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে হাসপাতালের কার্যক্রমকে আরো গতিশীল করতে বিভিন্ন সিদ্ধান্ত গৃহিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাহ্মণবাড়িয়ায় স্ক্যানো ইউনিট চালু
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ