Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

উপাচার্যের পদত্যাগে সরকারি পদক্ষেপ কামনায় শাবি শিক্ষক সমিতি

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ৯:১২ পিএম

চলমান পরিস্থিতিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের বিষয়ে সরকারের পদক্ষেপ কামনা করে বিজ্ঞপ্তি দিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। রবিবার ( ২৩ জানুয়ারি) রাত সাড়ে আটটায় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে শিক্ষার্থী ও শিক্ষকদের ওপর বর্বরোচিত পুলিশি হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করা হয়। অবিলম্বে সরকার কর্তৃক নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে দায়ীদের চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়। বলা হয়, অনশনরত শিক্ষার্থীদের অনশন ভাঙানোর জন্য যা যা দরকার তা অনতিবিলম্বে করতে হবে, এ ব্যাপারে সরকারের সহযোগিতা কামনা করা হয়। এছাড়াও উপাচার্যের পদত্যাগের বিষয়টি সরকারের এখতিয়ারভুক্ত দাবি করে অতি দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ করা হয়। পাশাপাশি শিক্ষার্থীদের প্রতি কোন রকম সহিংসতা সম্পৃক্ত না হওয়ার উদাত্ত আহ্বান জানানো হয়েছে।

পরবর্তীতে আন্দোলনরত শিক্ষার্থীরা শিক্ষক সমিতির প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, আমাদের শিক্ষকবৃন্দ আমাদের অনশন ভাঙানোর জন্য যা যা করার দরকার অনতিবিলম্বে তা করার জন্য এবং উপাচার্যের পদত্যাগে সরকারের সহযোগিতা চেয়েছেন। এতে আমরা অনেক খুশি হয়েছি। তবে আমরা এখনই আমাদের কর্মসূচি থেকে সরে যাচ্ছি না। আমাদের অনশন চলমান থাকবে এবং ভিসি তার বাংলো থেকে বের হওয়া পর্যন্ত আমরা প্রতিদিন ভিসি কুশপুত্তলিকা দাহ করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাবি

১৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ