Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

হত্যা মামলায় এক ভাইয়ের ফাঁসি অন্যজনের যাবজ্জীবন

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

নড়াইলে রেজাউল মোল্যা নামের এক যুবককে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় আসামি দুই ভাইয়ের একজনকে মৃত্যুদণ্ড এবং আরেকজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল সকালে নড়াইল জেলা ও দায়রা জজ মুন্সী মো. মশিয়ার রহমান এ দণ্ডাদেশ প্রদান করেন। আসামিদের মধ্যে যশোরের অভয়নগর কামকুল এলাকার সানা মোল্যার ছেলে বাছের মোল্যাকে মৃত্যুদণ্ড এবং কামাল মোল্যাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া উভয়কে ৫০ হাজার টাকা করে জরিমানা দেওয়া হয়েছে। মামলার রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। মামলার বিবরণে জানা গেছে, আসামি বাছের মোল্যা ও কামাল মোল্যা এজাহারকারী বাবুল মোল্যার বোনকে প্রায় উত্ত্যক্ত করত। পরে এজাহারকারীর ছেলে রেজাউল মোল্যা আসামিদের তাদের বাড়িতে আসতে এবং ওই নারীকে উত্ত্যক্ত করতে নিষেধ করে। এই ঘটনার জের ধরে ২০১৯ সালের ২৬ জুন রাতে আসামিরা ভিকটিম রেজাউলের বাড়িতে আসেন এবং তাকে টানতে টানতে নিয়ে যাওয়ার সময় এজাহারকারীর বাড়ির উঠানে পৌঁছালে আসামি কামাল মোল্যা লাঠি দিয়ে রেজাউলের মাথায় আঘাত করে।

অপর আসামি বাছের মোল্যা লোহার পেরেক লাগানো বাঁশ দিয়ে তার বাম কানের উপরে আঘাত করলে সে মারাত্মক জখম হয়। এরপর এজাহারকারী ও সাক্ষীদের হৈ চৈ শুনে আসামিরা তাকে ফেলে পালিয়ে যায়। তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় পল্লিচিকিৎসক কাছে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে নড়াইল সদর হাসপাতালে চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে পরদিন ২৭ জুন তার মৃত্যু হয়। এই ঘটনায় রেজাউল মোল্যার পিতা বাবুল মোল্যা নড়াইল সদর থানায় বাছের মোল্যা ও কামাল মোল্যাকে আসামি করে হত্যা মামলা করেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি এমদাদুল ইসলাম ইমদাদ বলেন, মামলার সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আসামিদের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় বিচারক এই রায় প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা মামলায় এক ভাইয়ের ফাঁসি অন্যজনের যাবজ্জীবন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ