Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সড়কে শিক্ষার্থীদের প্রতীকী পরীক্ষা

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

সড়কে বসে প্রতীকী পরীক্ষায় অংশ নিয়ে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত বাতিলের দাবি জানালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। স্থগিত করা পরীক্ষা দ্রুত শেষ করার দাবি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের চলমান পরীক্ষা নেয়ার দাবিতে দিতীয় দিনের মতো রাজশাহীতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। গতকাল রোববার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে জড়ো হয় শিক্ষার্থীরা। পরে তারা খাতা কলম নিয়ে রাস্তায় বসে প্রতীকী পরীক্ষা দেয়।

তারা জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন চতুর্থ বর্ষের ফাইনাল পরীক্ষা চলমান। ৩টি কোর্সের া বাকি থাকতেই কর্তৃপক্ষ পরীক্ষ স্থগিত করেছেন। এতে সেশন জট তৈরি হবে। তাদের দাবি, স্থগিতাদেশ তুলে নিয়ে দ্রুত পরীক্ষা চালু করা হোক।
মানববন্ধনে অংশ নেয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের কয়েকশো শিক্ষার্থী। মানববন্ধন থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে রাখারও দাবি জানানো হয়।
পরীক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে বলে, দেশে সব কিছুই যদি চলতে পারে তাহলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে পরীক্ষা নেওয়া যেতে পারবেনা কেন ? বার বার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ফলে ভবিষ্যত নিয়ে শংকিত আমরা। জাতীয় বিশ্ববিদ্যালয়ে পড়তে এসে আমরা এখন জাতীয় গাধাতে পরিনত হতে যাচ্ছি।
পরীক্ষার্থী আব্দুর রহিম বলেন, আমাদের করো করো দুইটি, আবার কারো তিনটি পরীক্ষা বাকি আছে। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষাগুলো দিতে চাই। এই পরীক্ষাগুলো কারণে আমাদের ভবিষৎ চাকরি-বিয়ে সাদী আটকে আছে। একটি মাত্র সার্টিফিকেটের কারণে আমরা বছরের পর বছর আটকে আছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে শিক্ষার্থীদের প্রতীকী পরীক্ষা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ