Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

র‌্যাশফোর্ডের শেষের ঝলক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

ম্যাচ শেষের বাঁশি বাজতে বাকি ৩০ সেকেন্ডের কম সময়। ম্যানচেস্টার ইউনাইটেডের সামনে পয়েন্ট হারানোর শঙ্কা। খুব প্রয়োজনের মুহ‚র্তে দলকে উদ্ধার করলেন মার্কাস র‌্যাশফোর্ড। ইংলিশ ফরোয়ার্ডের শেষ সময়ের গোলে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে হারিয়ে লিগ টেবিলে শীর্ষ চারে উঠল রালফ রাংনিকের দল। গতপরশু রাতে ওল্ড ট্র্যাফোর্ডে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।
কার্যত ম্যাচের শেষ কিকে র‌্যাশফোর্ডের গোলের আগ পর্যন্ত ইউনাইটেড খুব কাছাকাছি যেতে পারে মাত্র একবারই। পুরো ম্যাচেই নিজের ছায়া হয়ে থাকেন ক্রিস্টিয়ানো রোনালদো। প্রথমার্ধে বল দখলে এগিয়ে থাকলেও পরিষ্কার সুযোগ তৈরি করতে ভুগেছে ম্যানচেস্টারের দলটি। নিতে পারেনি প্রতিপক্ষ গোলরক্ষকের পরীক্ষা। এমনকি এই সময়ে কোনো দলই লক্ষ্যে শট নিতে পারেনি। দ্বিতীয়ার্ধের শুরুতে সুযোগ আসে ফ্রেডের সামনে। ইউনাইটেডের ব্রাজিলিয়ান মিডফিল্ডারের শট দারুণ দক্ষতায় ফিরিয়ে জাল অক্ষত রাখেন সফরকারী গোলরক্ষক আলফুঁস আরিওলা। ৫৮তম মিনিটে কর্নারে রাফায়েল ভারানের হেড পোস্টের সামান্য ওপর দিয়ে যায়। চার মিনিট পর দিয়োগো দালোতের জোরালো শট লক্ষ্যে থাকেনি।

নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে উল্টো গোল প্রায় পেয়েই যাচ্ছিল ওয়েস্ট হ্যাম। কাছ থেকে তমাস সুচেকের হেড পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়। তিন মিনিট যোগ করা সময়ের শেষ মিনিটে র‌্যাশফোর্ডের ওই গোল। এডিনসন কাভানির পাসে কাছ থেকে বল জালে পাঠান তরুণ এই ফুটবলার। দ্বিতীয়ার্ধে বদলি নামা এই দুই খেলোয়াড়ের নৈপুণ্যে জয়ের উল্লাসে ভাসে স্বাগতিকরা।

২২ ম্যাচে ১১ জয় ও পাঁচ ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে চারে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। এক ম্যাচ বেশি খেলে ৩৭ পয়েন্ট নিয়ে পাঁচে নেমে গেছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ