Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

কোম্পানি স¤প্রসারণের সিদ্ধান্ত সালভো কেমিক্যালের

প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বিনিয়োগকারীদের ১২ মাসের জন্য ৫ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করলেও পরবর্তী ৬ মাসের কোনো লভ্যাংশ ঘোষণা করেনি পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সালভো কেমিক্যাল। গত ৩০ অক্টোবর কোম্পানির পরিচালনা পর্ষদে ১৮ মাসের হিসাব বিবরণী প্রকাশ করে সালভো কেমিক্যাল।
প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, প্রথম ১২ মাসের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিলেও পরবর্তী ৬ মাসের জন্য কোনো বাড়তি ডিভিডেন্ড দেয়া হয়নি। সূত্রে জানা গেছে, আগামী বছরের শুরুতেই অর্থাৎ জানুয়ারি মাসে বাণিজ্যিকভাবে নতুন পণ্য জিঙ্ক সালফেট উৎপাদন করতে যাচ্ছে সালভো কেমিক্যাল। সে লক্ষ্যে চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই এ সংক্রান্ত যাবতীয় কাজ সম্পন্ন করা হবে। নতুন এই ইউনিটে প্রতিদিন ২৫ মেট্রিক টন পণ্য উৎপাদনের ক্ষমতা রয়েছে। এছাড়া দৈনিক প্রডাকশন ক্যাপাসিটি রয়েছে ১৫ মেট্রিক টন।
জানা যায়, বাড়তি ছয় মাসে (জানুয়ারি ’১৬-জুন ’১৬) এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৯ টাকা, শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিস) ১১.৬৭ টাকা এবং শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ১.৭৫ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৮ ডিসেম্বর ঘোষণা করা হয়েছে। ওই দিন সকাল ১০টায় এশিয়া হোটেল অ্যান্ড রিসোর্ট, তোপখানা রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, গত ৬ জুন এ কোম্পানির ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ছিল। Ñওয়েবসাইট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ