Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

শেষ আটে ভারতের মুখোমুখি যুবারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারতের সামনে পড়েছে বাংলাদেশের যুবারা। গ্রæপ পর্বের শেষ ম্যাচে জুনিয়র টাইগাররা ব্যাটে-বলে আলো ছড়িয়ে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে। গতপরশু ওয়েস্ট ইন্ডিজের সেন্ট কিটসে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে সংযুক্ত আরব আমিরাতকে ৯ উইকেটে হারায় বাংলাদেশ।

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে আগে ব্যাটিংয়ে নেমে আরব আমিরাত অলআউট হয় ১৪৮ রানে। নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রতিপক্ষকে অল্প রানে আটকে রাখেন আশিকুর জামান, রিপন মন্ডলরা। বৃষ্টির কারণে ৩৫ ওভারে ১০৭ রানের নতুন লক্ষ্য বাংলাদেশ পেরিয়ে যায় ৬১ বল হাতে রেখেই। ৬৯ বলে ৬৪ রানের দারুণ ইনিংস খেলে দলকে জয় এনে দেন মাহফিজুল ইসলাম। ৩১ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদশের সেরা বোলার রিপন।

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে হেরে শিরোপা ধরে রাখার মিশনে টানা দুই জয়ে ‘এ’ গ্রæপের রানার্সআপ হিসেবে শেষ আটে জায়গা পেয়েছে বাংলাদেশ। তিন ম্যাচের সবগুলো জিতে গ্রæপ চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রæপের চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে। আগামী শনিবার মুখোমুখি হবে দু’দল।

চার গ্রæপের শীর্ষ দুটি করে দল জায়গা পেয়েছে কোয়ার্টার ফাইনালে। বাংলাদেশ, ভারত, ইংল্যান্ডের সঙ্গে শেষ আটে ওঠা বাকি পাঁচ দল হলো দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, আফগানিস্তান, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। শেষ আটে খেলবে বাংলাদেশ-ভারত, ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা-আফগানিস্তান ও পাকিস্তান-অস্ট্রেলিয়া। প্রতি গ্রæপের বাকি দুটি করে দল খেলবে প্লেট কোয়ার্টার ফাইনালে।

সংক্ষিপ্ত স্কোর
সংযুক্ত আরব আমিরাত অনূর্ধ্ব-১৯ দল : ৪৮.১ ওভারে ১৪৮ (সতীশ ২, স্মিথ ২, পারাশার ৩৩, আলিশান ২৩, মেহরা ৪৩, আয়ান ১১; আশিকুর ২/১৪, তানজিম ২/৩২, রকিবুল ১/৩৭, রিপন ৩/৩১, আরিফুল ১/৭)। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : (৩৫ ওভারে লক্ষ্য ১০৭) ২৪.৫ ওভারে ১১০/১ (মাহফিজুল ৬৪*, ইফতিখার ৩৭, নাবিল ৫)। ফল : বাংলাদেশ ৯ উইকেটে জয়ী (ডি/এল)।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন