Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

আরও ৩ শিক্ষার্থী হাসপাতালে, বিকল্প ব্যবস্থায় ভিসির বাসভবনে বিদ্যুৎ-পানি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২২, ১১:৩৭ এএম

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগ দাবিতে আমরণ অনশনরত শিক্ষার্থীদের মধ্যে আরও তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এর আগে অসুস্থ হয়ে পড়লে ১৬ জন শিক্ষার্থী হাসপাতালে ভর্তি করা হয়।

গত বুধবার বিকেল ২টা ৫০ মিনিট থেকে ২৪ জন শিক্ষার্থী আমরণ অনশনে বসেন। পরবর্তীতে এক শিক্ষার্থীর বাবা হৃদ্‌রোগে আক্রান্ত হলে তিনি বাড়িতে চলে যান। শনিবার রাতে গণ অনশন কর্মসূচি ঘোষণা করা হলেন রোববার সকাল থেকে আরও ৪ শিক্ষার্থী অনশনে যোগ দেন।

এদিকে, গতরাতে ভিসির বাসভবনের পানি ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন আন্দোলনকারীরা।

পানি ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হলেও খুব বেশি ভোগান্তিতে পড়তে হয়নি ভিসিকে।

শাবির কর্মকর্তা অ্যাসোসিয়েশনের এক শীর্ষ নেতা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, রোববার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পরই জেনারেটরের মাধ্যমে বিদ্যুতের ব্যবস্থা করা হয়েছে। এতে পানিরও ব্যবস্থা হয়েছে। ফলে রোববার রাতে তাকে বিদ্যুৎহীন থাকতে হয়নি।

গত ১৩ জানুয়ারি রাত থেকে প্রাধ্যক্ষের পদত্যাগের দাবিতে শুরু হওয়া আন্দোলন ১৬ জানুয়ারি পুলিশি হামলার পর উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাবিপ্রবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ