Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

খুলনায় ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত, বাড়ছে না জনসচেতনতা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২২, ১:৪৮ পিএম

করোনা প্রতিরোধে স্বাস্থ্য সুরক্ষা বিধি বাস্তবায়নে খুলনায় ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে। প্রতিদিনই জরিমানা করা হচ্ছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রচার প্রচারণা চালানো হচ্ছে। তারপরও জন সাধারণের মাঝে কাঙ্খিত সচেতনতা সেভাবে দেখা যাচ্ছে না। এদিকে খুলনায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমন। এ অবস্থায় স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও টিকা গ্রহণের কোনো বিকল্প নেই বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

খুলনা জেলা প্রশাসন সূত্র জানায়, গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসের বিস্তার রোধে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকরণে মহানগরীর বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আসাদুজ্জামান, আরিফুল ইসলাম এবং দেবাশীষ বসাক। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে মাস্ক না পড়া, টিকা সনদ ছাড়া রেস্তোরাঁয় খাবার গ্রহণসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনে ব্যত্যয় করায় মোট ২২টি মামলায় ২২ জনকে মোট ১২হাজার ৯শ’ টাকা জরিমানা করা হয়। এর আগে শনিবার ৩৬ জনকে ১৭ হাজার ৯শ’, শুক্রবার ২০ জনকে ১১ হাজার ১শ’, বৃহষ্পতিবার ৩৬ জনকে ৩৩ হাজার ৩৫০ টাকা জরিমানা করা হয়।
খুলনার সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ জানান, খুলনায় করোনার সংক্রমন বাড়ছে। এ অবস্থায় স্বাস্থ্যবিধি না মানলে বড় ধরণের ঝুঁকি রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ