Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

নোয়াখালীর হাতিয়ায় ২ চেয়ারম্যানসহ ২৪ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২২, ৫:৫১ পিএম

হাতিয়া উপজেলার সুখচর ইউনিয়ন ও নলচিরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীসহ ২৪ জন প্রার্থী বিনা প্রতিদ্বদ্বিতায় নির্বাচিত হয়েছেন।

চেয়ারম্যান পদে নির্বাচিতরা হলো, সুখচর ইউনিয়ন থেকে মো.আলাউদ্দিন ও নলচিরা ইউনিয়ন থেকে মোহাম্মদ মনছুর উল্যাহ। তারা দুই জনই নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন।

সোমবার বিকেলে হাতিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি আরো বলেন, নির্বাচন কমিশন গত ৪ জানুয়ারি এই দুই ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষণা করেন। বিশেষ ধাপে হাতিয়ার সুখচর ও নলচিরা ইউনিয়ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ গ্রহণ করার কথা ছিল ১০ ফেব্রæয়ারি। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ১৬ জানুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ছিল ১৭ জানুয়ারি।

প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৪ জানুয়ারি। দিন শেষে জানা যায়, দুই চেয়ারম্যান পদসহ ২৪টি পদে প্রতিদ্ব›দ্বী প্রার্থী নেই। ফলে তাঁরা বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হওয়ার প্রক্রিয়ায় আছেন। এর মধ্যে সুখচর ইউনিয়নে সাধারণ সদস্য ৯জন , ৩জন সংরক্ষিত নারী সদস্য আছেন। এ ছাড়া নলচিরা ইউনিয়নে সাধারণ সদস্য ৯জন ও সংরক্ষিত নারী সদস্য ৩জন।

জাকির হোসেন বলেন, দুটি ইউনিয়নের চেয়ারম্যান পদে দুই জন ও সাধারণ সদস্য ১৮জন এবং ৬জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হচ্ছেন। প্রতিদ্ব›দ্বী প্রার্থী না থাকায় নিয়ম অনুযায়ী তাঁরা নির্বাচিত হবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন

১০ ফেব্রুয়ারি, ২০২২
১০ ফেব্রুয়ারি, ২০২২
৯ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ