Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪

টুকরো খবর

| প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

ইমাম সম্মেলন

তাড়াশ (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা
সিরাজগঞ্জের তাড়াশে উপজেলা প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে তাড়াশ ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগীতায় গতকাল সোমবার উপজেলা পরিষদ হল রুমে ওই সম্মেলন অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল করিমের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনি। এ সময় উপস্থিত ছিলেন, তাড়াশ থানার ওসি মো. ফজলে আশিক, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপার ভাইজার মো. শাহিন সরকার, মডেল কেয়ারটোর মো. আব্দুল মাজিদ, সাধারণ কেয়ারটেকার মো. শাহেদ আলী, মাওলানা মো. আব্দুল ওয়াহাব, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা শহিদুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন মসজিদের প্রশিক্ষণপ্রাপ্ত ইমামগণ অংশগ্রহন করেন।


কারখানা ও হোটেলে জরিমানা
সাতক্ষীরা জেলা সংবাদদাতা
সাতক্ষীরায় সোডা, চিনি দিয়ে গুড় তৈরির কারখানায় হানা দিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা। গত রোববার দুপুরে কর্মকর্তারা সাতক্ষীরার তালা উপজেলার চাঁদকাটি নামক স্থানে ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান পরিচালনা করেন। অভিযানে সংশ্লিষ্ট কারখানায় সোডা, চিনি, তেল মিশিয়ে নোংরা পরিবেশে গুড় তৈরির প্রমাণ পাওয়া যায়। এসময় অভিযুক্ত কারখানার মালিক শেখ এনায়েত আলীকে ভোক্তা অধিকার আইনে ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং জব্দকৃত মালামাল ধ্বংস করা হয়।
এছাড়া, উপজেলার পাটকেলঘাটা বাজারের মান্নান হুজুরের হোটেলে নোংরা পরিবেশে খাবার প্রস্তুত ও পরিবেশন, নোংরা ফ্রিজে বাসি, রান্না এবং কাঁচা খাবার এক সাথে সংরক্ষণ করার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।


বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু
নাজিরপুর (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা
পিরোজপুুরের নাজিরপুরে শাঁখারীকাঠি গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছালাম খান (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। গত রোববার দুপুরে উপজেলার শাঁখারীকাঠী গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত ছালাম ওই গ্রামের মৃত রাজে আলী খানের ছেলে। স্থানীয়রা জানান, সকাল ১১টার দিকে তার নিজ বাড়ির পেছনের সুপারি পাড়তে গাছে উঠলে গাছের পাশ থেকে যাওয়া বিদ্যুতের তারে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পড়ে যান। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত্যু বলে ঘোষণা করেন।


৫ ডাকাত আটক
বগুড়া ব্যুরো
বগুড়ায় ডাকাতির প্রস্তুতির সময় ৫ জনকে আটক করেছে র‌্যাব। গত রোববার রাত সাড়ে ১০টার দিকে শহরের স্টেশন রোড জান-ই-সাবা হাউজিং কমপ্লেক্সের সামনে থেকে তাদের আটক করা হয়। আটকৃতরা হল- বগুড়া শহরের কাটনারপাড়া এলাকার মৃত ইনছানের ছেলে বাবু (৩২), উত্তর চেলোপাড়া বটতলা এলাকার মৃত মুক্তি রহমানের ছেলে নছিব রহমান (২০), উপশহরে কসাইপাড়া এলাকার মফেলের ছেলে আশিদুল (২৬), ফুলবাড়ি মধ্যপাড়া এলাকার মৃত মজিবরের ছেলে আরিফ (২২) এবং বাদুরতলা এলাকার মৃত জহির উদ্দিনের ছেলে সজীব প্রামানিক (৩৬)। এসময় তাদের কাছ থেকে ৪টি ছুরি ও রশি উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন