Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কিশোরীকে ধর্ষণ রাজশাহীতে সংঘর্ষ

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

রাজশাহীর পুঠিয়ায় ১২ বছরের এক কিশোরীকে পরিত্যক্ত ঘরে নিয়ে ধর্ষণ করার অভিযোগ উঠেছে খলিলুর রহমান নামে এক বৃদ্ধের বিরুদ্ধে। সেই সময় কিশোরীর চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এলে অভিযুক্ত পালিয়ে যায়। পরে ওই কিশোরীকে উদ্ধার করে রামেক হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় এলাকায় দু’পক্ষের সংঘর্ষে ভুক্তভোগী কিশোরীর বাবা ও চাচাসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে পাঁচজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার সদর ইউনিয়নের কান্দ্রা গুচ্ছগ্রামে এ ঘটনা ঘটে। অভিযুক্ত খলিলুর রহমান একই গ্রামের মৃত সৈয়দ আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শী ও কান্দ্রা ইউপি সদস্য বলেন, ভুক্তভোগি পরিবার তারা কান্দ্রা গুচ্ছগ্রামে বসবাস করেন। গতকাল সোমবার সকাল সাড়ে ৬টার দিকে ঘনকুয়াশার মধ্যে ঘুম থেকে উঠে ওই কিশোরী বাড়ি থেকে একটু দুরে টয়লেটে যায়। সেই সময় অভিযুক্ত খলিলুর রহমান ওই কিশোরীকে জোরপূর্বক একটি পরিত্যক্ত ঘরে নিয়ে ধর্ষণ করে। মেয়েটির চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে অভিযুক্ত পালিয়ে যায়। পরে মেয়েটিকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। বিষয়টি এলাকায় জানাজানি হলে মেয়েটির পরিবার ও অভিযুক্ত পরিবারের মধ্যে সংঘর্ষ শুরু হয়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে পরিস্থিতি স্বাভাবিক হয়। ভুক্তভোগি ওই কিশোরীর মা বলেন, মেয়েকে নিয়ে আমি রাজশাহী মেডিকেলে আছি। মামলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, পুঠিয়ায় ফিরে গিয়ে থানায় মামলা করব। থানার ওসি সোহরাওয়াদী বলেন, ধর্ষণের শিকার ওই কিশোরীকে উদ্ধার করা হয়েছে। তার চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে। ঘটনার পর অভিযুক্ত পলাতক রয়েছে।

মনজুর আলমের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ
চট্টগ্রাম ব্যুরো : সাবেক সিটি মেয়র এম মনজুর আলমের উদ্যোগে মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও হোসনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনায় গতকাল সোমবার নগরীর দক্ষিণ কাট্টলী ও উত্তর হালিশহর ওয়ার্ডে অসহায় ও শীতার্তদের মাঝে কম্বল ও নগদ অর্থ বিতরণ করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি মোস্তফা-হাকিম গ্রুপ ও ট্রাস্টের পরিচালক মোহাম্মদ সারওয়ার আলম শীতার্তদের মাঝে এসব সহায়তা তুলে দেন। এ সময় তিনি বলেন, দীর্ঘ তিন দশক ধরে চলছে এম মনজুর আলমের সেবামূলক কাজ করে যাচ্ছেন। তার গড়া ফাউন্ডেশন ও ট্রাস্টের মাধ্যমে ৮১টি সামাজিক প্রতিষ্ঠান পরিচালিত হচ্ছে। মানব সেবাই এর অন্যতম লক্ষ্য।

এতে সাবেক কাউন্সিলর মোহাম্মদ হোসেন, মোরশেদ আকতার চৌধুরী, জেসমিনা খানম ও মোস্তফা হাকিম কলেজের সাবেক ভাইস প্রিন্সিপাল বাদশা আলম উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কিশোরীকে ধর্ষণ রাজশাহীতে সংঘর্ষ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ