Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

ক্ষমতা থেকে অপসারিত হলে আরো বিপজ্জনক হব

টিভি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তার বিরোধীদের সতর্ক করে দিয়ে বলেছেন, ক্ষমতা থেকে অপসারিত হলে তিনি তাদের জন্য আরো বিপজ্জনক হয়ে উঠবেন। কারণ এখন পর্যন্ত তিনি কেবল তাদের প্রহসন দেখে চলেছেন। রোববার টিভি অনুষ্ঠান ‘আপ কা ওয়াজিরে আজম, আপ কে সাথ’ এর পঞ্চম অধিবেশনে জনসাধারণের প্রশ্নের জবাব দেয়ার সময় তিনি বলেন, রাস্তায় নামলে আপনারা লুকানোর জায়গা পাবেন না, আমাকে শুধু জনগণকে জানাতে হবে এবং অন্যরা লন্ডনে ছুটে যাবে যারা ইতোমধ্যেই আছে তাদের সাথে যোগ দিতে।’
প্রধানমন্ত্রী ইমরান আরো বলেছেন যে, মূল্যস্ফীতি একটি বিশ্বব্যাপী ঘটনা এবং কোভিড-১৯ মহামারির পরিপ্রেক্ষিতে বিশ্বের অন্যান্য দেশের মতো পাকিস্তানও এটি দ্বারা প্রভাবিত হয়েছে। তিনি বলেন, ‘এটি (মূল্যস্ফীতি) একমাত্র সমস্যা যা আমাকে রাতে জাগিয়ে রাখে।’ তিনি বলেন যে, কোভিড-১৯ মহামারির কারণে সরবরাহ এবং চাহিদা ব্যবস্থায় তীব্র ব্যাঘাতের কারণে বিশ্বব্যাপী মুদ্রাস্ফীতি এবং পণ্যের মূল্যবৃদ্ধি বিশ্বের সমস্ত দেশকে একইভাবে প্রভাবিত করেছে। তিনি আরো বলেছেন, করোনাভাইরাস-পরবর্তী পরিস্থিতি বিশ্বজুড়ে প্রয়োজনীয় পণ্যের দাম আকাশচুম্বী করেছে এবং পাকিস্তান বৈশ্বিক মূল্যবৃদ্ধির ধাক্কা বহনকারী একমাত্র দেশ নয়।
প্রধানমন্ত্রী ইমরান খান বলেন যে, সরকার বেতনভোগী শ্রেণিকে ত্রাণ দেওয়ার জন্য ব্যবস্থা নেবে কারণ রেকর্ড মুদ্রাস্ফীতির মধ্যে এটিই একমাত্র আর্থিক সঙ্কটের মুখোমুখি। ইমরান বলেন, ‘যুক্তরাষ্ট্র এবং কানাডাসহ উন্নত দেশগুলোও কোভিড-১৯ মহামারির কারণে উচ্চ মুদ্রাস্ফীতির মুখোমুখি হয়েছে।’ তার সরকার সম্পর্কে তিনি বলেন, পিটিআই তার বর্তমান মেয়াদ পূর্ণ করবে এবং পরবর্তী সাধারণ নির্বাচনেও জয়লাভ করবে। ইমরানের মতে, দেশের পরিস্থিতি বিশ্বের অন্যান্য দেশের মতো খারাপ ছিল না কারণ সমস্ত চ্যালেঞ্জ সত্ত্বেও পাকিস্তানের বৃদ্ধির হার ছিল ৫.৩৭ শতাংশ। সূত্র : ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন