Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

শ্রীলঙ্কায় স্বপ্নভঙ্গ নিগার-সালমাদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

পাঁচ দলের বাছাইপর্বে বাংলাদেশ ও শ্রীলঙ্কা দুই দলই নিজেদের শুরুর তিন ম্যাচে জিতেছিল। তাই বাছাইপর্বের শেষ ম্যাচে বাংলাদেশ আর শ্রীলঙ্কার মধ্যকার লড়াইটিই হয়ে দাঁড়িয়েছিল ভার্চুয়াল ফাইনাল, জিতলেই মিলত কমনওয়েলথ গেমসের টিকিট। সেই ম্যাচে এসে বাংলাদেশ হারল ২২ রানে, তাতে কমনওয়েলথ গেমসের বাছাইপর্ব পেরিয়ে মূল পর্বে খেলা হলো না নিগার সুলতানার দলের। শুরুতে ব্যাট করে শ্রীলঙ্কা বাংলাদেশকে ছুঁড়ে দিয়েছিল ১৩৭ রানের চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জের মুখে বাংলাদেশ কেবল তুলতে পারল ১১৪ রান। তাতেই ২২ রানের জয় নিয়ে লঙ্কানরা চলে গেছে বার্মিংহামে অনুষ্ঠেয় কমনওয়েলথ গেমসের মূল পর্বে।
গতকাল কুয়ালালামপুরে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে ব্যাট করতে নামে লঙ্কানরা। পুরো টুর্নামেন্টে ফর্মে থাকা চামারি আতাপাত্তু এই ম্যাচেও দারুণ পারফর্ম করে তুলেছেন ৪৮ রান। সঙ্গে নিলাক্ষী সিলভার ২৮, আনুশকা সঞ্জীবানির ২০ রানের ক্যামিওতে লঙ্কানরা তোলে ১৩৬ রান। নাহিদা আক্তার ৩৪ রানে ২ উইকেট, আর সালমা খাতুন, সুরাইয়া আমিন, রুমানা আহমেদরা একটি করে উইকেট শিকার করেন।
১৩৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ফেরেন ওপেনার শারমিন। এরপর দ্বিতীয় উইকেটে মুর্শিদা খাতুন ও ফারজানা হকের জুটি আশা দেখাচ্ছিল বাংলাদেশকে। তবে মুর্শিদার বিদায়েই চাপে পড়ে বাংলাদেশ। সেই চাপ থেকে আর বেরোতে পারেনি দল, রান তোলায় ছিল না গতি। শেষমেশ বাংলাদেশ ইনিংস শেষ করে ১১৪ রানে। তাতেই বিদায় নিশ্চিত হয় ‘বাঘিনীদের’। আর লঙ্কানরা পৌঁছে যায় মূল পর্বে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কায় স্বপ্নভঙ্গ নিগার-সালমাদের
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ