Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

আবারো শীর্ষে ‘স্পাইডারম্যান’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ১০:৩৮ এএম

গত সপ্তাহান্তে দ্বিতীয় অবস্থানে থাকার পর, এই সপ্তাহে ‘স্পাইডারম্যান : নো ওয়ে হোম’ শীর্ষে ফিরে এসেছে। সনির এই সুপারহিরো মুভিটি, মুক্তির পরের ষষ্ঠ সপ্তাহান্তে, আবার প্রথম অবস্থান দখল করেছে। বর্তমানে এটি বিশ্বে, ইতিহাসের সবচেয়ে ব্যবসা সফল সিনেমাগুলোর তালিকায় ষষ্ঠ অবস্থানে রয়েছে।

উত্তর আমেরিকায় এই সপ্তাহে, এই সিনেমাটি ১ কোটি ৪১ লাখ ডলার আয় করেছে বলে রোববারের এক স্টুডিও হিসেব বলছে। বিশ্বব্যাপী এর আয় এখন পর্যন্ত ১৭০ কোটি ডলার। এর ফলে ‘জুরাসিক ওয়ার্ল্ড’ ও ‘দ্যা লায়ন কিং’ এর মোট আয়কেও এটি ছাড়িয়ে গেছে। উত্তর আমেরিকায় ৭২.১ কোটি ডলার আয় করে, এটি এখন সেখানকার চতুর্থ ব্যবসা সফল সিনেমা।

এক সপ্তাহ আগে মুক্তি পাওয়া ‘স্ক্রিম’ এর আয়, এই সপ্তাহে আগের তুলনায় ৫৯% কমে যায়, যা কোনো হরর সিনেমার জন্য বেশ স্বাভাবিক ব্যাপার। দ্বিতীয় সপ্তাহান্তে এই সিনেমাটির আনুমানিক ১ কোটি ২৪ লাখ ডলারের টিকিট বিক্রির সম্ভাবনা রয়েছে। প্যারামাউন্টের পরিবেশন করা এই সিনেমাটি, এই পর্যন্ত ৫ কোটি ১৩ লাখ ডলার আয় করেছে।

আগে থেকে প্রদর্শিত হতে থাকা সিনেমাগুলোকে, এই সপ্তাহান্তে খুব একটা সমস্যা পোহাতে হয়নি। এই শুক্রবার নতুন মুক্তি পাওয়া দুইটি সিনেমাই তুলনামূলকভাবে কম পরিচিত। পিয়ার্স ব্রসনান অভিনিত ‘দ্যা কিংস ডটার’ একটি কল্পকাহিনী, যেটি ২০১৪ সালে শ্যুটিং শেষের পর থেকে, এখনো পর্যন্ত মুক্তির অপেক্ষায় ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড

৩০ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ