Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

সউদি আরবে ঘণ্টায় ৭টি বিবাহবিচ্ছেদ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ১১:৩৮ এএম

সউদি আরবে প্রতি ঘণ্টায় সাতটি বিবাহবিচ্ছেদের ঘটনা ঘটছে। সৌদি আরবের জাতীয় পরিসংখ্যান দপ্তরের বরাত দিয়ে রোববার সংযুক্ত আরব আমিরাতের দৈনিক গালফ নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

দেশটির পরিসংখ্যান দপ্তরের বরাত দিয়ে গালফ নিউজ জানায়, ২০২০ সাল থেকে এ পর্যন্ত সৌদিতে বিবাহবিচ্ছেদের জন্য আবেদন জমা পড়েছে মোট ৫৭ হাজার ৫০০টির বেশি। ২০১৯ সালের তুলনায় ২০২০ সালে দেশটিতে বিবাহবিচ্ছেদের হার বেড়েছিল ১২ দশমিক ৭ শতাংশ। পরবর্তী বছর অর্থাৎ ২০২১ সাল থেকে এই হার আরও বেড়েছে।

গালফ নিউজের প্রতিবেদনে আরও জানা যায়, বর্তমানে সউদি আরবে প্রতি ঘণ্টায় সাতটি বিবাহবিচ্ছেদ ঘটছে। এমনকি গত দুই বছরে দেশটিতে প্রায় প্রতি ১০টি বিয়ের তিনটিই ভেঙে গেছে।

প্রতিবেদনটিতে সউদি আরবের এক কর্মকর্তার বরাত দিয়ে আরও বলা হয়, ২০১১ সাল থেকেই দেশটিতে বিবাহবিচ্ছেদের সংখ্যা বাড়ছে। ২০১০ সালে যেখানে সউদি আরবে বিবাহবিচ্ছেদ হয়েছিল নয় হাজার ২৩৩টি, সেখানে ২০১১ সালে এই সংখ্যা বেড়ে দাঁড়ায় প্রায় ৩৪ হাজারে। গত ১০ বছরের সেই সংখ্যা বাড়তে বাড়তে ২০২০ থেকে ২০২১ সালে মাত্র এক বছরে দেশটিতে বিবাহবিচ্ছেদ বেড়েছে ৬০ শতাংশ; যার সর্বশেষ পরিণতি এখন ঘণ্টায় সাতটি বিবাহবিচ্ছেদের ঘটনা।



 

Show all comments
  • Mohammad Anisur Rahman ২৫ জানুয়ারি, ২০২২, ১১:৫২ এএম says : 0
    negative news should not be delivered
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ