Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ক্যামেরুনে ফুটবল খেলা দেখতে গিয়ে হুড়োহুড়িতে নিহত ৬, আহত বহু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ১:৩৮ পিএম

ক্যামেরুনের একটি স্টেডিয়ামে আফ্রিকা কাপ অফ নেশনসের খেলা চলাকালে হুড়োহুড়িতে অন্তত ছয় জনের মৃত্যু হয়েছে এবং আহত হয়েছে বহু দর্শক। দুর্ঘটনা সত্ত্বেও ম্যাচটি শেষ হয়েছে এবং ক্যামেরুন তাতে জয় পেয়েছে।

ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, দেশটির রাজধানী ইয়ন্দোর কাছে একটি স্টেডিয়ামের ভেতরে ঢোকার চেষ্টা করছিলো বহু দর্শক। ক্যামেরুনের মধ্যাঞ্চলের গভর্নর নাসেরি পল বিয়া বলেছেন হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। আরেকটি খবরে জানা গেছে যে বেশ কিছু শিশু এ ঘটনায় এখন সংজ্ঞাহীন অবস্থায় আছে।

স্টেডিয়ামটির দর্শক ধারণ ক্ষমতা ৬০ হাজার কিন্তু কোভিড বিষয়ক বিধিনিষেধের কারণে ধারণ ক্ষমতার ৮০ শতাংশের বেশি দর্শক প্রবেশের সুযোগ ছিল না। কর্মকর্তারা জানিয়েছেন যে অন্তত ৫০ হাজার দর্শক স্টেডিয়ামের ভেতরে ঢোকার চেষ্টা করছিলো। এর ফলে প্রবেশ পথে হুড়োহুড়িতে নিহত ও আহত হবার ঘটনা ঘটে।

বিবিসি আফ্রিকার প্রযোজক নিক ক্যাভেল ওই ম্যাচে উপস্থিত ছিলেন। তিনি বলেছেন প্রচণ্ড ভিড়ের কারণে ঘটনাটি সামাজিক মাধ্যমে আসার আগ পর্যন্ত তেমন একটা জানা যায়নি। তিনি বলেন স্টেডিয়ামের প্রবেশপথে ওই ঘটনাস্থলে ছড়িয়ে ছিটিয়ে ছিল বহু জুতো ও অন্যান্য পরিত্যক্ত দ্রব্যাদি। আহতদের অনেকের অবস্থাই সংকটাপন্ন বলে জানা গেছে।

আফ্রিকান ফুটবল কনফেডারেশন এক বিবৃতিতে বলেছে তারা ঘটনাটি সম্পর্কে অনুসন্ধান করে বিস্তারিত জানার চেষ্টা করছে। তবে এ ঘটনা সত্ত্বেও ক্যামেরুন ও কমোরসের মধ্যকার খেলাটি চলেছে, যেখানে স্বাগতিক ক্যামেরুন ২-১ গোলে বিজয়ী হয়েছে। সূত্র: বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যামেরুন

১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ