Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভূমধ্যসাগরে আবারো ৭ বাংলাদেশি অভিবাসীর মৃত্যু

স্বপ্নের দেশ ইতালি যাওয়ার পথে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ৬:৪০ পিএম

স্বপ্নের দেশ ইতালিতে পাড়ি দিতে গিয়ে ভূমধ্যসাগরে আবারো ৭ বাংলাদেশি অভিবাসীর মারা গেছে। লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে সাগরে নৌকায় শরীরের তাপমাত্রা কমে যাওয়ায় (হাইপোথার্মিয়া) তাদের মৃত্যু হয়। আজ মঙ্গলবার ইতালির অ্যাগ্রিজেনটো শহরের প্রসিকিউটর লুইগি প্যাট্রোনাজ্জিও এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছেন। ইতালিয়ান বার্তা সংস্থা এএনএসএ এ খবর প্রকাশ করেছে। বিবৃতিতে বলা হয়, হাইপোথার্মিয়ায় মারা যাওয়া সাত অভিবাসীর সবাই বাংলাদেশের নাগরিক। অভিবাসী নৌকাটি দুই তিন দিন আগে লিবিয়া থেকে ইতালির উদ্দেশে রওয়ানা দিয়েছিল।
এএনএসএ’র খবরে আরো বলা হয়, জনবসতিহীন ইতালিয়ান দ্বীপ ল্যাম্পেদুসার উপকূল থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে নৌকাটিকে দেখতে পান কোস্টগার্ড সদস্যরা। নৌকায় তিন জনের মৃতদেহ পাওয়া যায়। পরে নৌকাটি বন্দরে ভেড়ানোর আগেই আরও চার জনের মৃত্যু হয়।
প্রসিকিউটর লুইগি প্যাট্রোনাজ্জিও তার বিবৃতিতে বলেন, ‘আরও একটি মর্মান্তিক ঘটনা ঘটলো। আবারও আমরা নির্দোষ ভুক্তভোগীদের মৃত্যুতে শোকাহত। সিসিলিয়ান শহর এগ্রিজেন্টোর প্রসিকিউটররা সাত জনের মৃত্যুর তদন্ত শুরু করেছেন।’ মৃত বাংলাদেশিদের নাম পরিচয় এখনও প্রকাশ করা হয়নি।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ