Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

জেল-জরিমানা নয়, মর্গ সাফাই করিয়ে শাস্তি মাতাল চালকদের!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ৬:৫৪ পিএম

সাধারণত ট্রাফিক নিয়ম ভাঙলে বা মাতাল অবস্থায় ধরা পড়লে জরিমানা, চালান এবং খুব বেশি হলে আটক করা হয়। কিন্তু তাইওয়ান পুলিশ সে রাস্তায় যায়নি। জরিমানা বা চালান কাটার বদলে চালকদের মধ্যে সচেতনতা বাড়াতে মর্গে পাঠানো হয়।

জানা গেছে, মাতাল অবস্থায় ধরা পড়েছিলেন ১১ জন গাড়িচালক। চালান কাটা বা জরিমানা নয়, আজব শাস্তি দেয়া হল তাদের! চালকদের ধরে নিয়ে গিয়ে সোজা হাসপাতালের মর্গে ঢুকিয়ে দেয়া হয়। এবং সেই সঙ্গে নির্দেশ দেয়া হয়, এক রাত থেকে মর্গ পাহারা এবং পরিষ্কার করতে হবে।

কেন এ রকম আজব শাস্তি? ওডিটিসেন্ট্রাল নামে এক ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, সড়ক দুর্ঘটনায় প্রতিনিয়তই কারও না কারও মৃত্যু হচ্ছে। তা সে পথচারী হোক বা চালক। তাই মৃত্যু যে কতটা ভয়ানক তা বোঝাতে এবং চালকদের মধ্যে সচেতনতা বাড়াতে এই অভিনব শাস্তির ব্যবস্থা করেছে তাইওয়ানের কোশিয়ং শহর।

সেখানকার মেয়র ঘোষণা করেছেন, আগামী দিনে মাতাল অবস্থায় কোনও চালক ধরা পড়লে তাদেরও একই ভাবে শাস্তি দেওয়া হবে। তাইওয়ানের ওই শহরের এমন অদ্ভুত শাস্তি এখন ভাইরাল। এবং অনেকেই এ ধরনের শাস্তিকে সাধুবাদ জানিয়েছেন। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ