Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

শাবিপ্রবির ঘটনায় উদ্বেগ জানিয়ে রাবি শিক্ষক সমিতির বিবৃতি

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ৭:০৬ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাম্প্রতিক ঘটনায় উদ্বেগ জানিয়ে বিবৃতি দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতি। মঙ্গলবার (২৫ জানুয়ারী) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দুলাল চন্দ্র বিশ্বাস ও সাধারণ সম্পাদক ড. মো. কুদরত-ই-জাহান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ উদ্বেগ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, শাবিপ্রবির সাম্প্রতিক ঘটনা আমাদেরকে গভীরভাবে উদ্বিগ্ন ও মর্মাহত করেছে। অনশনরত শিক্ষার্থীদের অনেকেই অসুস্থ। তাদের দাবির প্রতি আমরা সহমর্মী। আন্দোলনে যে ন্যাক্কারজনক হামলা হয়েছে তার তীব্র নিন্দা জানাই এবং হামলাকারীদের শাস্তির দাবি করছি। অনশনে অসুস্থ এবং হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষার্থীদের সুচিকিৎসা নিশ্চিত করা হোক।

উপাচার্যের বাসভবনে গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা অমানবিক উল্লেখ করে বলা হয়েছে এগুলো শিক্ষার্থীদের আন্দোলনের অংশ হতে পারে না।

বিবৃতিতে আরো হয়, পরস্পরকে দোষারোপ না করে আলাপ আলোচনার মাধ্যমে সমাধান খুঁজতে হবে। আর আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধিদের সাথে শিক্ষা মন্ত্রণালয়ের আলোচনা ইতিবাচক ছিল বলে মনে করে শিক্ষক সমিতি। এভাবে সমাধানে পৌঁছানোর ক্ষেত্রে সরকার সহযোগিতা করবে বলে বিশ্বাস করেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ