Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

অনশন ভেঙে ভিসি পতনে শপথ পাঠ

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ৭:১১ পিএম

উপাচার্যের পতনের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনে আমরণ অনশন কর্মসূচি ৭ম দিনে গড়ালেও পদত্যাগ করছেন না ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। ১৪৭ ঘন্টা অনশনে অংশ নেওয়া শিক্ষার্থীদের সবকজনকেই হাসপাতালে নেওয়া হয়েছে। ভিসির অনড় অবস্থায় তাই এবার অনশন ভেঙে আন্দোলন চালিয়ে যাওয়ার শপথ পাঠ করেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে এ শপথ পাঠ করেন তারা। মূলত অনশনকারী শিক্ষার্থীদের অনশন ভাঙানোর উদ্দেশ্যে এ শপথ পাঠ করা হয়। তবে অনশন ভাঙিয়ে পুনরায় উপাচার্য পতনের আন্দোলনে কঠিন আন্দোলনে থাকার কথা জানিয়েছে শিক্ষার্থীরা।

শপথটি হলো- আমি শপথ করছি যে,স্বৈরাচারী ফরিদ উদ্দিনের পদত্যাগের আগ পর্যন্ত আমাদের দাবি আদায়ের লড়াই অব্যাহত রাখব, অনশনরত ভাইবোনদের এতদিনের অকুতোভয় সংগ্রামের অনুপ্রেরণা বুকে ধারণ করে আরো দ্বিগুণ শক্তি ও তেজে আমরা আমাদের সংগ্রাম চালিয়ে যাব, তাঁদের এই দুর্বিষহ যন্ত্রণা আমরা বৃথা যেতে দেব না, দিন হোক রাত হোক আমরা এই আন্দোলনের মাঠ ছেড়ে যাব না। আমরা আমাদের এক দফা দাবী আদায় করেই তবে ঘরে ফিরব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ