Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

শাবির অনশনরত শিক্ষার্থীদের সাথে খুলনার পাটকল শ্রমিকদের একাত্মতা প্রকাশ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ৭:৩০ পিএম

শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যে'র উদ্যোগে আজ মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকালে খুলনার খালিশপুর জুটমিল গেটে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আমরণ অনশনরত শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করে খালিশপুর পাটকল শ্রমিকদের পক্ষ থেকে সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়। শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যে'র সমন্বয়ক রুহুল আমিনের সভাপতিত্বে সমাবেশ সঞ্চালনা করে সংগঠনের সদস্য নিয়াজ মুর্শিদ দোলন।

সংহতি সমাবেশে একত্বতা প্রকাশ করে বক্তৃতা করেন ক্রিসেন্ট জুটমিলের শ্রমিক নেতা মোশাররফ হোসেন, স্টার জুটমিলের শ্রমিক নেতা আলমগীর হোসেন, স্টার জুটমিল বলদি কমিটির সহ-সভাপতি মোঃ ফরিদ, মোঃ মোশাররফ, জে জে আই জূটমিলের শ্রমিক নেতা সামশ্ শ্যমল, খালিশপুর জুটমিল কারখানা কমিটির উপদেষ্টা মোঃ সফিউদ্দিন, সহ-সভাপতি আবু বক্কর, সহ-সাধারন সম্পাদক আব্দুল হাকিম, মোঃ শামীম খান, মোঃ রুবেল, শাহাজালাল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী সহুল আহমেদ, বাংলাদেশ ছাত্র ফেডারেশন খুলনা জেলা আহ্বায়ক আলামিন শেখ, আগুয়ান একাত্তরের খুলনা জেলা আহ্ববায়ক আবিদ হাসান শান্ত, কুয়েটের শিক্ষার্থী স ম নাহিন রহমান, খুলনা বিএল কলেজের শিক্ষার্থী নুসরাত জাহান প্রমুখ।

পোষ্টার-ফেস্টুন নিয়ে অংশগ্রহনকারীরা শ্রমিক ও ছাত্রের বিরুদ্ধে লাগাতার নিপীড়নের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, সরকার এখন স্পষ্টতই জনগণের শত্রুতে পরিনত হয়েছে। অনশনরত শিক্ষার্থীদের উপর প্রশাসনের চলমান নিপীড়ন ও সেখানকার ভয়াবহ মানবেতর পরিস্থিতি তুলে ধরে তারা বলেন, এই সরকার কেবল মাত্র তার গদি রক্ষার সংকল্পে যা যা করনীয় তাই করছে, ছাত্রদের জীবন ও নায্য অধিকারে প্রশ্নে ক্রমাগত পাশবিক পদক্ষেপ নিয়ে শিক্ষার্থীদের মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ