Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

পুষ্পার্ঘ্য অর্পণ ও ভার্চুয়াল সভার মধ্য দিয়ে মধুকবির জন্মবার্ষিকী পালিত

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ৭:৩৪ পিএম

মধুকবির আবক্ষে পুষ্পার্ঘ্য অর্পণ ও ভার্চুয়াল আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হলো বাংলা সাহিত্যে অমিত্রাক্ষর ছন্দের প্রবর্তক মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৮তম জন্মবার্ষিকী। মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেলে উপজেলার সাগরদাঁড়ির মধুপল্লীতে স্থাপিত মধুকবির আবক্ষে যশোর জেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক হুসাইন শওকত, কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুজ্জামান, কেশবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দীন, সাগরদাঁরির মধুপল্লীর কাস্টডিয়ান আইরিন পারভীন প্রমুখ।

এরপরে ঊনবিংশ শতাব্দীর অন্যতম শ্রেষ্ঠ বাঙালি কবি ও নাট্যকার মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জীবনীসহ তার সাহিত্যের উপর ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেনের সভাপতিত্বে ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন, জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। ভার্চুয়াল আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, কেশবপুর পৌর মেয়র রফিকুল ইসলাম, মধুসূদন গবেষক কবি খসরু পারভেজ, যশোর জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুকুমার দাস, প্রভাষক কানাই লাল ভট্টাচার্য্য প্রমুখ। মহামারি করোনা ভাইরাসের কারণে এবারও কবির জন্মবার্ষিকী উপলক্ষে সাগরদাঁড়িতে মধুমেলা অনুষ্ঠিত হয়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ