Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ব্যাডমিন্টনের সব মনোনয়নপত্র বৈধ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ৮:১৪ পিএম

ব্যাডমিন্টন ফেডারেশনের আসন্ন নির্বাচনকে সামনে রেখে ৪৯টি মনোনয়নপত্র জমা পড়েছিল। জমা পড়া মনোনয়নপত্রের সবগুলোই বৈধ বলে বিবেচিত হয়েছে। তবে ফেডারেশনের বর্তমান অ্যাডহক কমিটির সাধারণ সম্পাদক ও একই পদের প্রার্থী কবিরুল ইসলাম শিকদারের মনোনয়নপত্রে সমর্থকের স্বাক্ষর নিয়ে আপত্তি ছিল। মঙ্গলবার শুনানী শেষে কবিরুলের মনোনয়নপত্রটিও বৈধ বলে গ্রহন করেছেন জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক (প্রশাসন) শেখ হামিম হাসান।

তিনি বলেন, ‘কবিরুল ইসলাম শিকদারের মনোনয়নপত্রে সমর্থক হিসেবে স্বাক্ষর করেছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কাউন্সিলর তারিকুল আনাম। যদিও পরে তিনি আপত্তি জানিয়েছিলেন যে, ওই স্বাক্ষর তার নয়। বিষয়টি যাচাই বাছাই শেষে রিটার্নিং অফিসার কবিরুল শিকদারের মনোনয়নপত্র বৈধ বলে বিবেচনা করেছেন।’

ব্যাডমিন্টন ফেডারেশনের নির্বাচনে সভাপতি বাদে ২৪ সদস্যের কার্যনির্বাহী কমিটির জন্য জমা পড়া ৪৯টি মনোনয়নপত্রের মধ্যে বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের ২৬টি। বাকি ২৩টির মধ্যে জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত প্রাক্তন খেলোয়াড়, সাবেক সাধারণ সম্পাদক ও গুলশান স্পোর্টিং ক্লাবের জোবায়েদুর রহমান রানার প্যানেলে জমা পড়েছে ২২টি মনোনয়নপত্র। অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে একটি মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান অ্যাডহক কমিটির সাধারণ সম্পাদক কবিরুল ইসলাম শিকদার। সাধারণ সম্পাদক পদে ৫ জন প্রাথী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন- ক্রীড়া সংগঠক পরিষদের পক্ষে ফেনীর আমির হোসেন বাহার, বরগুনার আলমগীর হোসেন ও নেত্রকোণার কামরুন্নেছা আশরাফ দিনা, জোবায়েদুর রহমান রানার প্যানেলের রানা নিজে এবং স্বতন্ত্র প্রার্থী কবিরুল ইসলাম শিকদার। বুধবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এদিনই জানা যাবে শেষ পর্যন্ত কয়জন সাধারণ সম্পাদক পদের প্রার্থী হিসেবে নির্বাচনের মাঠে থাকছেন। সবকিছু ঠিক থাকলে আগামী সোমবার অনুষ্ঠিত হবে ব্যাডমিন্টন ফেডারেশনের বহুল কাঙ্খিত নির্বাচন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাডমিন্টন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ