Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪

টুকরো খবর

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

নারীর খণ্ডিত দেহ উদ্ধার

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা
ঢাকার ধামরাইয়ে অজ্ঞাত নারীর অর্ধখন্ডিত দেহ উদ্ধার করেছে থানা পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুরের দিকে উপজেলার কুল্লা ইউনিয়নের বড় চন্দ্রাইল এলাকা থেকে নারীর দু’পাসহ নিচের খন্ডিত অংশ উদ্ধার করা হয়।
স্থানীয়দের কাছ থেকে জানা যায়, বড় চন্দ্রাইল এলাকার রফিকের বাড়ির দক্ষিণ পাশে ইটের স্তুপের পাশে পলেথিন মোড়ানো খন্ডিত লাশ দেখে পুলিশকে জানান। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অজ্ঞাত এক নারীর খন্ডিত দেহ উদ্ধার করে। নারীর শরীরের কোমর থেকে উপরের অংশ পায়নি পুলিশ। এ বিষয়ে ধামরাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ওয়াহিদ পারভেজ বলেন, অজ্ঞাত নারীর দেহের খন্ডিত নিচের অংশ উদ্ধার করা হয়েছে। খন্ডিত থাকার কারণে লাশটি সনাক্ত করা সম্ভব হয়নি।


পরীক্ষা স্থগিতের প্রতিবাদ
মৌলভীবাজার জেলা সংবাদদাতা
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চলমান সকল পরীক্ষা স্থগিতের প্রতিবাদে মানববন্ধন পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাব চত্বরে জেলার সাধারণ শিক্ষার্থীরা ঘণ্টাব্যাপী মানববন্ধন পালন করে। মানববন্ধন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেয়ার জোর দাবি করেন। ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন, মৌলভীবাজার সরকারি কলেজের ছাত্র ফায়েদ আহমদ, মেহদী হাসান, তারেক আহমেদ, আকবর আহমদ, ইলিয়াস হোসেন, মুজাহিদ, মৌলভীবাজার সরকারি কলেজের ছাত্রী স্বর্ণা দেব, কমলগঞ্জ ডিগ্রী কলেজর তানজীর হোসাইন ও তোফায়েল আহমদ।


স্বাস্থ্যবিধি না মানায় দণ্ড
ভূঞাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা
টাঙ্গাইলের ভূঞাপুরে স্বাস্থ্যবিধি অমান্য করায় ১৪ জনকে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. ইশরাত জাহান উপজেলার গোবিন্দাসী টি-রোডে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১৪ জনকে স্বাস্থ্যবিধি অমান্য করায় ৪ হাজার ২শ’ টাকা অর্থদণ্ড প্রদান করেন।
জানা যায়, দেশে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্যবিধি মানতে নির্দেশনা দেয় সরকার। এতে উপজেলায় সরকার ঘোষিত হাট-বাজারে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. ইশরাত জাহান জানান, সরকার ঘোষিত করোনা ভাইরাসে স্বাস্থ্যবিধি মানতে কঠোর অবস্থানে প্রশাসন। সকলকে স্বাস্থ্যবিধি অনুসরন করতে হবে। এই অভিযান অব্যাহত থাকবে।


ডিসির পরিদর্শন
দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা
কুমিল্লা জেলা প্রশাসক মো. কামরুল হাসান গতকাল মঙ্গলবার দাউদকান্দির ইলিয়টগঞ্জ ভিকতলা বেদে পট্টিতে নির্মাণাধীন স্কুল, রায়পুর বদ্ধভূমি পরিদর্শন, জিংলাতলী ইউনিয়নে ধানেরচারা রোপন আধুনিক যন্ত্রপাতি উদ্বোধন ও গৌরীপুরে কসাইখানা উদ্বোধন করেন। জেলা প্রশাসক বিভিন্ন প্রতিষ্ঠান ঘুরেন এবং নানা দিক নির্দেশনা দেন। এ সময় উপস্থিত ছিলেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন দাউদকান্দি উপজেলা নির্বাহি অফিসার কামরুল ইসলাম খান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার, সহকারী কমিশনার ভূমি সুকান্ত সাহা, কুমিল্লা উত্তর জেলা শ্রমিক লীগের সভাপতি প্যানেল মেয়র রকিব উদ্দিন প্রমুখ।


হোটেলে জরিমানা
খাগড়াছড়ি জেলা সংবাদদাতা
অস্বাস্থ্যকর পরিবেশে পঁচাবাসি খাবার পরিবেশনের দায়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় নিউ ভাই ভাই হোটেলের মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নপূর্বক কোভিড-১৯ ও ওমিক্রন সংক্রমণ রোধে ব্যাপক জনসচেতনতা বাড়াতে বিভিন্ন যান বাহনের চালককে মাস্ক পরিধান না করার দায়ে ১১ পথচারীকে ১৩শ’ টাকা জরিমানা করেন, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজ তৃলা দেব।
গত সোমবার সকালের দিকে মাটিরাঙ্গা পৌর শহরে কলাবাজারে অবস্থিত নিউ ভাই ভাই হোটেল মালিক কে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৫৩ ধারায় অস্বাস্থ্যকর পরিবেশে পঁচা বাসি খাবার পরিবেশনের দায়ে এসব জরিমানা করা হয়। সকলকে বাধ্যতামূলক মাস্ক পরিধান করার আহ্বান জানন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন