Inqilab Logo

সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফুলপুরে ১১ বিদ্রোহী প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

ময়মনসিংহের ফুলপুর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ৩১ জানুয়ারি। ১০টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৭ ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রকাশ্যে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন ১১ জন। এ ঘটনায় দলীয় গঠনতন্ত্র ও শৃঙ্খলাবিরোধী কাজ করায় ওই ১১ জন বিদ্রোহী প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।
ফুলপুর উপজেলা আ.লীগের সিনিয়র যুগ্ম আহবায়ক মোহাম্মদ হাবিবুর রহমানের স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে এ আদেশ দেয়া হয়। বহিষ্কৃতরা হলেন ছনধরা ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদের বিদ্রোহী প্রার্থী আ.লীগ নেতা মো. আঃ ছালাম, রামভদ্রপুর ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদের বিদ্রোহী প্রার্থী উপজেলা আ.লীগ সদস্য মো. সাইফুল ইসলাম, ভাইটকান্দি ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদের বিদ্রোহী প্রার্থী নাজমুল ইসলাম রিপন ও মো. শাহজাহান, ফুলপুর ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদের বিদ্রোহী প্রার্থী রেজাউল হক ফকির রাসেল ও মো. সাইফুল ইসলাম, পয়ারী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদের বিদ্রোহী প্রার্থী আ.লীগ নেতা মো. আব্দুল হেকিম, রূপসী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদের বিদ্রোহী প্রার্থী আ.লীগ নেতা মো. আমির উদ্দিন তালুকদার, বওলা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদের বিদ্রোহী প্রার্থী হামিদুল্লাহ খান মিন্টু, ফরিদ মিয়া ও খলিলুর রহমান শরিফ। বহিষ্কারপত্রে উল্লেখ করা হয়, আগামী ৩১ জানুয়ারি অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে ফুলপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নে বাংলাদেশ আ.লীগ মনোনিত চেয়ারম্যান পদপ্রার্থীরা নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রকাশ্যে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহণ করে দলের ভাবমূর্তি নষ্ট ও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করার দায়ে গঠনতন্ত্র মোতাবেক এবং কেন্দ্রীয় আ.লীগের নির্দেশ মোতাবেক, ইউনিয়ন আ.লীগের প্রস্তাবমতে ও উপজেলা আ.লীগের ১৫ জানুয়ারির সিদ্ধান্তক্রমে তাদের আ.লীগ থেকে বহিষ্কার করা হল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ