Inqilab Logo

সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

পাবনায় শিশু হত্যায় যাবজ্জীবন

পাবনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

পাবনার ঈশ্বরদীতে শিশু রহিম হত্যা মামলায় আসামি রাসেলকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১১ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে পাবনার অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক শ্যাম সুন্দর রায় এ আদেশ দেন। মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২৪ ফেব্রুয়ারি ঈশ্বরদী উপজেলার নতুন হাট এলাকায় জগলু শাহার শিশু পুত্র রহিম (৭) কে মানিকনগর এলাকায় একটি লিচু বাগানে ঘাস কাটার কথা বলে ডেকে নিয়ে যায় একই উপজেলার রহিমপুর গ্রামের আসাদুল মেকারের ছেলে রাসেল। সেখানে রাসেল শিশুটিকে বলাৎকারের পর কাচি দিয়ে গলাকেটে হত্যা করে। এ ঘটনায় নিহত রহিমের পিতা জগলু শাহ বাদী হয়ে ২৫ ফেব্রুয়ারি ২০১৪ তারিখে ঈশ্বরদী থানায় হত্যা মামলা দায়ের করেন।
এ মামলায় আসামি রাসেলকে গ্রেফতার করা হলে হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় আদালত আসামি রাসেলকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১১ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয়মাসের কারাদন্ডের আদেশ দেন। মামলায় রাষ্ট্র পক্ষে আইনজীবী ছিলেন অতিরিক্ত পিপি সালমা আক্তার শিলু, আসামি পক্ষে ছিলেন মকবুল আহমেদ বাবু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ