Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

দৌলতপুরে ৯টি ইটভাটায় জরিমানা

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

কুষ্টিয়ার দৌলতপুরে ৯টি অবৈধ ইটভাটায় পরিবেশ অধিদফতর অভিযান চালিয়েছে। অভিযানে জ্বালানী হিসেবে কাঠ পোড়ানোসহ বিভিন্ন অনিয়মের কারণে ৯টি ইটভাটায় মোট ২৯ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত জেলার দৌলতপুর উপজেলার বিভিন্ন ভাটায় এ অভিযান চালানো হয়। পরিবেশ অধিদফতর ঢাকার নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন এ অভিযান পরিচালনা করেন। তিনি বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন ২০১৩ সংশোধিত ২০১৯ আইন অনুযায়ী অবৈধ এসব ইটভাটাকে জরিমানা করা হয়েছে।

দৌলতপুর উপজেলার জয়রামপুর, সাদীপুর, মানিকদিয়াড়, মরিচা ও ডাংমড়কাসহ বিভিন্ন এলাকায় অনুমোদনহীন অবৈধ ৯টি ইটভাটায় অভিযান চালিয়ে ২৯ লাখ টাকা জরিমানা করা হয়। এসময় কয়েকটি ইটভাটা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়।

অভিযান চলাকালে কুষ্টিয়া পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক আতাউর রহমান, সহকারী পরিচালক কমল কুমার বর্মনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। এ অভিযান অব্যাহত থাকবে বলে পরিবেশ অধিদফতরের কর্মকর্তারা জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইটভাটায় জরিমানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ