Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মক্কায় ক্ষেপণাস্ত্র হামলার খবরে বাংলাদেশের তীব্র নিন্দা

প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : পবিত্র মক্কা নগরীতে ক্ষেপণাস্ত্র হামলার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ। গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।
এতে বলা হয়, ইসলামের পবিত্রতম স্থান সউদী আরবের মক্কা নগরীতে হুথীদের ক্ষেপণাস্ত্র হামলার খবর প্রকাশিত হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ। মুসলিম উম্মাহর বিশ্বাস এবং ঐক্যের মৌলিক প্রতীকে এ ধরনের হামলায় তীব্র নিন্দা জানায় বাংলাদেশ। সেই সাথে দুই পবিত্র মসজিদ-এর প্রতিরক্ষায় সউদী সরকার এবং জনগণের পাশে দাঁড়ানোর অঙ্গীকারও পুনর্ব্যক্ত করছে।
এর আগে সউদী আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসি সেখানকার স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, বাংলাদেশ হুথি বিদ্রোহীদের এই জঘন্য কাজের নিন্দা করছে। এটা শুধুমাত্র সউদি আরবকে হামলা করা নয় বরং ইসলামের উপর ইচ্ছাকৃত আক্রমণ বলেও মনে করেন গোলাম মসি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশী সেনা প্রস্তুত রয়েছে পবিত্র মক্কা ও মদিনাকে রক্ষা করতে।
প্রসঙ্গত, পবিত্র মক্কা নগরী থেকে প্রায় ৬৫ কি.মি. দূরে গত বৃহস্পতিবার ইয়েমেনের হুথি বিদ্রোহীরা ক্ষেপণাস্ত্র হামালা চালায় বলে সউদী আরবের পক্ষ থেকে অভিযোগ করা হয়। তবে হুথী নিয়ন্ত্রিত এলাকায় প্রতিষ্ঠিত সরকারের সেনা মুখপাত্র শারাফ গালিব লোকমান বলেছেন, মক্কা নগরীতে নয়, তারা অত্যন্ত সফলভাবে জেদ্দার কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে বোরকান-১ ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মক্কায় ক্ষেপণাস্ত্র হামলার খবরে বাংলাদেশের তীব্র নিন্দা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ