Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

শাহজাদপুরে দু’গ্রামে সংঘর্ষে আহত ৩০

শাহজাদপুর (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

গত সোমবার সন্ধ্যায় সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার গোপীনাথপুরে আধিপত্য বিস্তার নিয়ে দু’দল গ্রামবাসীর মধ্যে দফায় দফায় ভয়াবহ রক্তক্ষয়ী সংঘর্ষে ৫ পুলিশসহ কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। গুরুতর আহতরা হলেন Ñ আহেদ, নূর ইসলাম, নবী, সাদ্দাম, শরীফ, ওহাব, আশরাফ, পলী খাতুন, স্বপ্না খাতুন, মানিক, মামুদ আলী, ইনামুল,রহমান, সামাদ, নজরুল ও রব্বানী । আহতদের শাহজাদপুর, বেড়া, সিরাজগঞ্জ, বগুড়াসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষ চলাকালে পুরো গ্রাম রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় মজিদ মাস্টার, ভোলা হাজি, পাশা সরকার, সামাদ, এনামুল, মামুদ আলী, ধনি, গণি, সলিম সরকারেরসহ অর্ধশতাধিক বাড়িঘর ভাংচুর ও ব্যাপক লুটপাটের ঘটনা ঘটে। খবর পেয়ে শাহজাদপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাঠিচার্জ ও কয়েক রাউÐ ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ বিষয়ে পুলিশ বাদি হয়ে শাহজাদপুর থানায় মামলা দায়ের করেছেন। এদিকে উভয় পক্ষই থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবং পুনরায় সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
এলাকাবাসী জানান, কিছুদিন আগে গোপীনাথপুর গ্রামের মাহমুদ আলীর স্ত্রী মনোয়ারা খাতুনকে তুচ্ছ ঘটনায় মারধর করলে থানায় অভিযোগ দেওয়ার কারনে গ্রামের দুটি গোষ্ঠীর মধ্যে উত্তেজনা চলে আসছিল। এ ঘটনাকে কেন্দ্র করেই ২৪ জানুয়ারি সন্ধ্যায় দু’পক্ষের মধ্যে নতুন করে সংঘর্ষ বাঁধে।
শাহজাদপুর থানার এসআই আসাদুজ্জামান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে লাঠি চার্জ করে উভয় পক্ষকে সরিয়ে দেওয়া হয়। সংঘর্ষ চলাকালে ৫ পুলিশ সদস্য আহত হয়েছে। তবে এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ