Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

বাংলা গানে নেচে ভাইরাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

বীরভূমের ভুবন বাদ্যকরের বিখ্যাত ‘বাদাম’ গান এখন সোশ্যাল মিডিয়া কাঁপাচ্ছে। এখন বিদেশের মাটিও কাঁপাচ্ছেন কাঁচা বাদাম বিক্রেতা। কীভাবে বুঝতে পারছেন না তাই তো? তবে চলুন পুরো বিষয়টি খোলসা করা যাক।

যারা ইনস্টাগ্রামে নজর রাখেন তারা দক্ষিণ কোরিয়ার মা-মেয়ে জুটি লুনা যোগিনী অফিসসিয়াল অ্যাকাউন্টের সঙ্গে পরিচিত। তারাই এবার ‘কাঁচা বাদাম’ গানে কোমর দোলালেন। সে ভিডিও শেয়ারও করেন ইনস্টাগ্রামে। তারপর যা হওয়ার তাই হল। ‘কাঁচা বাদাম’ গানের তালে মা-মেয়ের নাচ প্রায় বিদ্যুতের গতিতেই ভাইরাল হয়ে যায়। হু হু করে লাইক হতে থাকতে গানটি। কমেন্ট বক্সেও নিজেদের মতামত প্রকাশ করেন নেটিজেনরা। তবে সকলেই মা-মেয়ের প্রশংসা করছেন। এর আগে বাংলার ‘কাঁচা বাদাম’ গানটি পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকায়! সেদেশেও রীতমতো ভাইরাল হয়ে যান বীরভূমের বাদাম বিক্রেতা ও গায়ক ভুবন বাদ্যকর। জনপ্রিয় আফ্রিকান সংগীত পরিচালক ডেভিড স্কট ওরফে ‘দ্য কিফনেস’ তৈরি করেন ‘কাঁচা বাদাম’ গানের রিমিক্স। বাংলার এই ভাইরাল গানে পাশ্চাত্যের সুর মিশে যায়।

বাংলাতেও জনপ্রিয়তার শেষ নেই বাদাম বিক্রেতার। বিদেশের মাটিতেও খ্যাতি অর্জন হয়েছে ঠিকই। তবে ছাপোষা ‘বাদাম কাকু’র একটাই আক্ষেপ গান বিখ্যাত হওয়ার পর থেকেই তার আয় প্রায় তলানিতে ঠেকেছে। ‘কাঁচা বাদাম’ গানের মাধ্যমে বিপুল টাকা আয় করছেন ইউটিউবারও। তবে আয় কমে যাওয়ায় মন ভাল নেই ভুবন বাদ্যকরের। সূত্র : হিন্দুস্থান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ