Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

শাবি ভিসির বিরুদ্ধে তালেবানী কালচারে বিশ্ববিদ্যালয় পরিচালনার অভিযোগ, অনশন চলবে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ১০:০২ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীরা চলমান অনশন ভাঙবেন না বলে জানিয়েছে। আজ মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে এক সংবাদ সম্মেলনে একথা জানান শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা জানান, উপাচার্যের পদত্যাগের দাবিতে আমাদের আমরণ অনশন কর্মসূচি চলবে। আন্দোলন থেকে পেছাবো না আমরা।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ তালেবানী কালচারে বিশ্ববিদ্যালয় পরিচালনা করছেন বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা বলেন, এই ভিসি তালেবানি কালচার চর্চা করছেন। এই ভিসি রোডে প্রিন্টিং নিষিদ্ধ করেছেন। পরে আন্দোলন করে রোড প্রিন্টিং এর দাবি করতে হয়েছে আদায়। ভিসি যাত্রী হলে প্রবেশে তালেবানি রুল করেছেন। ৭ টায় ছাত্রীরা হল থেকে বের হতে পারবে না। মেয়েদের বিষয়ে নিচু মনোভাব আছে ভিসির। এসব বিষয়ে কথা বলতে গেলে ছাত্রদের সঙ্গে অনেক বাজে ব্যবহার করেছেন তিনি। লাইব্রেরি ব্যবহারের সময় বাড়ানোর জন্য আন্দোলন করতে হয়েছে। ক্যাম্পাসে টঙ দোকান তুলে দিয়েছেন। তিনি এই টঙ দোকান থেকে সংস্কৃতি চর্চা হতো। এই বিষয়ে দাবি জানালে তিনি তা গ্রহণ করেননি। অনলাইন ক্লাস নিয়ে মন্তব্য করায় এক ছাত্রকে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা করা হয়েছিল। বিশ্ববিদ্যালয়ে সংকট রয়েছে পরিবহনের।

শিক্ষার্থীরা আন্দোলনে অর্থ জোগান দেওয়ার অভিযোগে আটক পাঁচ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করার নিন্দা জানিয়ে এই মামলা প্রত্যাহারের দাবি জানান শিক্ষার্থীরা।



 

Show all comments
  • ওমর ফারুক ২৬ জানুয়ারি, ২০২২, ৬:৩৭ এএম says : 0
    ভিসি ভালোই করেছেন ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ