Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

অনশন ভাঙ্গলেও চলমান থাকবে শাবির ভিসি বিরোধী আন্দোলন !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ১:৫০ পিএম

আমরণ অনশনের অবসান হয়েছে শাবিতে। কিন্তু তাই বলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসি বিরোধী চলমান আন্দোলন থামবে না। এই আন্দোলন চালিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার সকাল ১০টা ২০ মিনিটে শাবির অনশনরত শিক্ষার্থীদের অনশন ভাঙান অধ্যাপক জাফর ইকবাল ও ইয়াসমিন হক। এরপর আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী জাহিদুল ইসলাম অপুর্ব সাংবাদিকদের বলেন, ‘আপনারা জানেন যে, আমাদের অনশন ভাঙার প্রক্রিয়াটা আসলে শুরু হয়েছে কিভাবে। আমাদের শ্রদ্ধেয় জাফর ইকবাল স্যার ও ইয়াসমিন হক গতকালকে এসেছেন। তাঁরা আমাদেরকে বিশ্বাস ও আশ্বাস দুটোই দিয়েছেন যে, তাদের কাছে উচ্চপদস্থ কর্মকর্তারা এসেছিলেন এবং বলেছেন যে, আমাদের যে দাবিদাওয়া আছে তা পূরণ করে দেওয়া হবে। উনারা আমাদের কাছে অসম্ভব শ্রদ্ধার মানুষ। আমরা তাঁদের কথায় অসম্ভব বিশ্বাস করি। এবং তাঁদের কথাতেই আমরা বিশ্বাস করে আজকে আমরা অনশন ভেঙেছি।’ অপূর্ব আরো বলেন, ‘আন্দোলনটা তো ভিসির পদত্যাগ পর্যন্ত চলার কথা, আমরা আগেই বলেছি। আমরা আপাতত অনশন কার্যক্রম বন্ধ করে রাখছি। এ ছাড়া আমাদের আন্দোলন কার্যক্রম চলবে। আমরা হয়তো বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আন্দোলন চালিয়ে যাবো। এটা অবস্থান কর্মসূচি হতে পারে, মশাল মিছিল হতে পারে। পরবর্তীতে আমরা আলোচনার মাধ্যমে এটা জানিয়ে দেব।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাবিপ্রবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ