Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

নির্বাচিত হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই ইরাকে স্পিকারের বাড়িতে রকেট হামলা, ২ শিশু আহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ৪:২৫ পিএম

ইরাকের সর্বোচ্চ আদালত স্পিকার হিসেবে মোহাম্মদ আল-হালবুসিরকে পুনঃনির্বাচন করার কয়েক ঘণ্টা পর এই হামলা হয়। ইরাকের সর্বোচ্চ আদালত স্পিকার হিসেবে মোহাম্মদ আল-হালবুসিরকে পুনঃনির্বাচন করার কয়েক ঘণ্টা পর এই হামলা হয়।
গতকাল মঙ্গলবার রাতে ইরাকের পার্লামেন্টের স্পিকার মোহাম্মদ আল-হালবুসির বাড়িকে লক্ষ্য করে তিনটি রকেট ছোড়া হয়েছে। এ ঘটনায় দুই শিশু আহত হয়েছে বলে ইরাকের নিরাপত্তা সূত্রের বরাতে বার্তা সংস্থা এএফপি এসব তথ্য জানিয়েছে।
স্থানীয় সময় গতকাল মঙ্গলবার রাতে রাজধানী বাগদাদের পশ্চিমে আনবার প্রদেশের গুরমা জেলায় হালবুসির বাড়ি থেকে মাত্র ৫০০ মিটার দূরত্বে তিনটি কাতিউশা রকেট এসে পড়ে।
ইরাক পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, মঙ্গলবারের হামলার ঘটনায় এখন পর্যন্ত কেউ দায় স্বীকার করেনি। আহত দুই শিশুকে গুরমার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক নিরাপত্তা সূত্র বলেছে, হালবুসিকে লক্ষ্য করেই হামলা হয়েছে। তবে ঘটনার সময় তিনি বাড়িতে ছিলেন কি না, তা নিশ্চিত হওয়া যায়নি।
৪১ বছর বয়সী হালবুসি ২০১৮ সাল থেকে ইরাকের পার্লামেন্ট স্পিকার হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। মঙ্গলবার দেশটির শীর্ষ আদালত স্পিকার হিসেবে পরবর্তী মেয়াদের জন্যও হালবুসির নিয়োগ চূড়ান্ত করেন। আর তার কয়েক ঘণ্টার মাথায় আনবার প্রদেশের গুরমা এলাকায় তার বাড়ি লক্ষ্য করে রকেট হামলা হয়।
সাম্প্রতিক দিনগুলিতে বেশ কয়েকটি গ্রেনেড হামলা হয়েছে এমন দলগুলির রাজনৈতিক ব্যক্তিত্বদের লক্ষ্য করে যারা ইরাকের অক্টোবরের আইনসভা নির্বাচনের পরিপ্রেক্ষিতে একটি সংসদীয় জোট গঠন করতে শিয়া নেতা মোকতাদা সদরের সাথে দলবদ্ধ হতে পারে। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরাক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ