Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিলেটে তাঁতী লীগ নেতার মামলায় আসামী হলেন এবার শাবির সাবেক ৫ শিক্ষার্থী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ৪:৫৪ পিএম

উপাচার্য পদত্যাগের দাবিতে আন্দোলনকৃত শিক্ষার্থীদের অর্থ জোগান দেওয়ার অভিযোগে গ্রেফতারকৃত সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক ৫ শিক্ষার্থীর বিরুদ্ধে আরো একটি মামলা হয়েছে। আজ বুধবার (২৬ জানুয়ারি) সকালে এসএমপির জালালাবাদ থানায় সিলেট জেলা তাঁতী লীগের সাংগঠনিক সম্পাদক লায়েক আহমদ দায়ের করেন এই মামলাটি। মামলার এজহারে অবৈধ জনতা পথরোধ করিয়া জোরপূর্বক চাঁদা দাবী, চাঁদা আদায় সহ অপরাধ অনুষ্ঠানের উদ্যোগ গ্রহণসহ ভয়ভীতি, হুমকি প্রদর্শন, ক্ষতিসাধন ও সহায়তার অভিযোগ করেন তিনি। এছাড়া এহাজারে এক লাখ টাকা ক্ষতির পরিমাণ উল্লেখ করা হয়। মামলার তদন্তারী কর্মকর্তা জালালাবাদ থানার এসআই আবু খালেদ মামুন মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে চাঁদাদাবি, চাঁদা আদায়ের অভিযোগ এনে মামলাটি দায়ের করেন লায়েক আহমদ নামের এক ব্যক্তি। সিলেট জেলা তাঁতী লীগের সাংগঠনিক সম্পাদক তিনি। দায়েরকৃত মামলায় এজাহার নামীয় করা হয়েছে ৫জনকে। ইতিমধ্যে এ আসামীরা ঢাকার বিভিন্নস্থান থেকে গ্রেফতার করেছে সিআইডি পুলিশ। এছাড়া মামলায় আরও ১০০/১৫০জনকে করা হয়েছে অজ্ঞাত আসামী। মামলায় আসামীরা হচ্ছেন, টাঙ্গাইল জেলার সখিপুর দারিপাকা গ্রামের মতিয়ার রহমান খানের পূত্র হাবিবুর রহমান খান (২৬), বগুড়া জেলার শিবগঞ্জ থানাধীন লক্ষ্মীকোলা গ্রামের মুইন উদ্দিনের পূত্র রেজা নুর মুইন (৩১), খুলনা জেলার সোনাডাঙ্গার মিজানুর রহমানের পূত্র এএফএম নাজমুল সাকিব (৩২), ঢাকা মিরপুরের মাজার রোডের জব্বার হাউসিং বি-ব্লকের ১৭/৩ বাসার এ কে এম মোশাররফের পূত্র এ কে এম মারুফ হোসেন (২৭) ও কুমিল্লা জেলার মুরাদনগর থানাধীন নিয়ামতপুর গ্রামের সাদিকুল ইসলামের পূত্র ফয়সল আহমেদ (২৭)

সোমবার ও মঙ্গলবার ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ ৫ জনকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল। পরে মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেলে সিলেট নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হয় তাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসামি

২৯ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ