Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

শাহজালালে স্বর্ণের ৪৪টি বারসহ যাত্রী আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ৫:৪৪ পিএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাত থেকে আসা এক যাত্রীর সঙ্গে করে নিয়ে আসা দুটি হ্যামার ভেঙে ৪৪টি স্বর্ণের বার পেয়েছেন ঢাকা কাস্টম হাউসের গোয়েন্দারা।

কাস্টমস গোয়েন্দারা জানান, মঙ্গলবার রাত ৯টা ১০ মিনিটে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে জি৯৫১০ ফ্লাইটে করে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান আতাউর রহমান নামে এক যাত্রী। তার বাড়ি হবিগঞ্জে।

কর্মকর্তারা জানান, ওই যাত্রীর ব্যাগেজে থাকা দুটি হ্যামারের দুই প্রান্তের লোহার অংশটুকু ফাঁকা করতেই বের হয়ে আসে স্বর্ণের বারগুলো। শুল্ক ফাঁকি দিয়ে আনায় বারগুলো জব্দ করা হয়েছে। আতাউরের প্যান্টের পকেট থেকেও পাঁচটি স্বর্ণের চুড়ি পাওয়া যায়।


ঢাকা কাস্টম হাউসের সার্ভিল্যান্স অফিসার প্রিভেন্টিভ মো. তরিকুল জানান, ইমিগ্রেশন শেষ করে গ্রিন চ্যানেল পেরোনোর সময় আতাউরের সঙ্গে থাকা ব্যাগেজগুলো স্ক্যানিং করা হয়। এ সময় যাত্রীর আনা কার্টনজাতীয় ব্যাগের ভেতর দুটি বড় হ্যামারের মধ্যে স্বর্ণের অস্তিত্বের ইমেজ পাওয়া যায়।

তিনি বলেন, বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধির উপস্থিতিতে যাত্রীর ব্যাগেজে থাকা হ্যামার কেটে ৪৪টি গোল্ড বার এবং যাত্রীর প্যান্টের ভেতর থেকেও কিছু স্বর্ণালংকার পাওয়া যায়।

কাস্টসম কর্মকর্তারা জানান, সব মিলিয়ে মোট স্বর্ণের ওজন দাঁড়ায় ৫ দশমিক ১৮০ কেজি। জব্দকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় ৩ কোটি ৪০ লাখ টাকা।

করবহির্ভূত স্বর্ণ আনার কারণে আতাউরকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে কাস্টমস আইন ও ফোজদারি মামলার প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ