Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পঞ্চগড়ে দফায় দফায় কবর থেকে কঙ্কাল চুরির অভিযোগ

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ৬:২৫ পিএম

পঞ্চগড়ের বোদা উপজেলায় কবর থেকে ১২টি লাশ চুরি যাওয়ার পরের দিন আবারো ১৪টি লাশ চুরির খবর পাওয়া গেছে।ঘটনাটি ঘটে বুধবার (২৬ জানুয়ারি) বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের কইকিল্লা কবরস্থানে। দুটি স্থানে পর পর দুটি ঘটনায় মুসলমান সমাজের মধ্যে আতংক বিরাজ করছে।


এ দিকে ঘটনাটি জানা জানি হলে উৎসুক মানুষের উপচে পরা ভীর লক্ষ করা গেছে। খবর পেয়ে জেলা প্রশাসক মো.জহুরুল ইসলাম, পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট ও বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোলেমান আলী,বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী ঘটনাস্থানে পরিদর্শন করেন।


এলাকাবাসি জানান, ওই এলাকার বুধবার সকালে কয়েকটি কুকুর একটি কবরের পাশে ঘুড়াঘুড়ি করতে দেখলে স্থানীয় এক ব্যক্তি সে কবরের পাশে গিয়ে দেখেন কবরের মাটি সরানো ও মাঝের বাঁশ গুলো অন্যত্র রাখা দেখতে পান। তাৎক্ষনিক বিষয়টি লোকমূখে স্থানীয়দের কাছে ছড়িয়ে পরে। খবর পেয়ে স্বজনেরা ওই কবরস্থানে দাফন করা আত্মীয়দের কবর দেখতে আসেন।

সরেজমিনে দেখা গেছে, মছির উদ্দীন,আব্দুর রহমান,মাহাবুব আলম,নকিবুল,লিলিমা,আম্বিয়াসহ ১৪টি কবরের মাটি এবং বাঁশ একই কায়দায় উঠানো হয়েছে।

ওই এলাকার সাবেক ইউপি সদস্য জয়নাল আবেদীন ও মোজাফফর জানান, পর পর দু দিনের ঘটনায় এলাকাবাসীদের মধ্যে আতংক বিরাজ করছে। আমরা প্রশাসনের সহযোগীতা কামনা করছি।


বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সাঈদ চৌধুরী জানান,খবর পেয়ে আমরা ঘটনাস্থানে আসি। এই ঘটনাটি অনেকদিন হতে চলে আসছে বলে প্রাথমিক ভাবে মনে হচ্ছে। ঘটনার সাথে যারা জড়িত, ধরতে সোর্স লাগানো হয়েছে। প্রয়োজনে উন্নত প্রযুক্তি ব্যবহার করা হবে।


উল্লেখ্য, এর আগে গত মঙ্গলবার (২৫ জানুয়ারি) একই উপজেলার চন্দনবাড়ী ইউনিয়নের সরকার পাড়া গ্রামের একটি পুরাতন কবরস্থান থেকে ১২টি লাশ চুরি যাওয়ার অভিযোগ করে স্থানীয়রা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চুরি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ