Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

মহেশখালী পৌরসভার সাবেক ও বর্তমান ২ মেয়রই কারাগারে

কক্সবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ৬:২৬ পিএম

টাকা আত্মসাৎ এর অভিযোগে মহেশখালী পৌরসভার সাবেক মেয়র সরওয়ার আজম বিএ কারাগারে। অন্যদিকে জিআর ৩২৪ নং (মহেশখালী) মামলায় মহেশখালী পৌরসভার বর্তমান মেয়র, জেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য, মহেশখালী পৌর আওয়ামী লীগের আহবায়ক আলহাজ্ব মকছুদ মিয়া কারাগারে। এতে স্থানীয় জনগণের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

কক্সবাজার জেলার মহেশখালী পৌরসভায় কাজ না করে প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগে সাবেক পৌর মেয়র সরোয়ার আজমকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গত ২০ জানুয়ারী দুপুরে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদের আদালত এ আদেশ দেন।

দুর্নীতি দমন কমিশন আদালত সূত্রে জানা যায়- সরোয়ার আজম বিএ মহেশখালী পৌরসভার মেয়র থাকাকালীন বাদশা মিয়া নামে এক ঠিকাদারকে কাজ না করে ক্ষমতার অপব্যবহার করে প্রকল্পের সাড়ে ৬ লাখ টাকা আত্মসাৎ করেন।এই অভিযোগে সাবেক পৌর মেয়রসহ ৫ জনের বিরুদ্ধে দুদক মামলা করে।

দুদকের আইনজীবী কাজী সানোয়ার আহমেদ লাভলু বলেন- কাজ না করে প্রকল্পের সাড়ে ৬ লাখ টাকা আত্মসাতের মামলায় মহেশখালী পৌর সভার সাবেক পৌর মেয়র সরোয়ার আজম বিএ ২০ জানুয়ারী আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

অপরদিকে, মহেশখালী পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া জিআর ৩২৪ নং মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে, আবেদন নাকচ করে মকছুদ মিয়া-কে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

বুধবার ২৬ জানুয়ারী কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর মুহাম্মদ ফারুকী এর আদালতে জামিন চেয়ে আবেদন করলে বিজ্ঞ বিচারক শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে,বর্তমান মহেশখালী পৌর মেয়র,কক্সবাজার জেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য,মহেশখালী পৌর আওয়ামী লীগের আহবায়ক, আলহাজ্ব মকছুদ মিয়া-কে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ আশেক ইলাহী শাহজাহান নুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

বীর মুক্তিযোদ্ধা, মহেশখালী উপজেলা মুক্তিযুদ্ধা সংসদের সাবেক কমান্ডার আমজাদ হোসেন এর করা জিআর ৩২৪/২০২১ (মহেশখালী) মামলায় তাকে কারাগারে প্রেরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ