Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বরগুনার তালতলী উপজেলা এনসিটিএফ এর সাধারণ সভা ও নতুন নির্বাহী কমিটি গঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ৬:২৭ পিএম

তালতলীতে ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্সের সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে।

বুধবার (২৬ জানুয়ারী) সকাল ১০টায় ন্যাশনাল চিল্ড্রেন টাস্ক ফোর্স (এনসিটিএফ) এর বার্ষিক সাধারণ সভা তালতলী সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
সভায় তালতলী এনসিটিএফ এর নতুন ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়। নবনির্বাচিত কমিটিতে সুরাইয়া ইয়াসমিন সভাপতি ও নাদিম মোস্তফাকে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, মোসাঃ সুমাইয়া সহ-সভাপতি, আতিকা রহমান এনি যুগ্ন সাধারণ সম্পাদক, মোঃ মেহেদী সাংগঠনিক সম্পাদক, মারিয়া জান্নাতুল বুশরা চাইল্ড পার্লামেন্ট সদস্য ওফাতিন আহনাফ, শিশু গবেষক ২জন আকিফা মীর বন্যা, মোঃ মিনহাজ শিশু গবেষক ২ জন এবং শিশু সাংবাদিক ২জন খুকুমনি কর্মকার ও মেছান। এই কমিটি আগামী দুই বছর সিবিডিপি ও প্ল্যান ইন্টারন্যাশনাল এর সহায়তায় শিশু সুরক্ষা ও মানবাধিকার রক্ষার বিষয়ে কাজ করবে।

নির্বাচিত সদস্যদের শপথ বাক্য পাঠ করান সিবিডিপির নির্বাহী পরিচালক ও বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি এবং বিশিষ্ট মানবাধিকার কর্মী জাকির হোসেন মিরাজ। সভায় প্রধান অতিথি ছিলেন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সিদ্দিক। নির্বাচন পরিচালনা করেন সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ রুবেল মিয়া। এসময় আরও উপস্থিত ছিলেন সিবিডিপি ওয়াই মুভস প্রকল্পের কমকর্তা মোঃ মেজবাহ উদ্দিনসহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ। এ সময় নতুন কমিটির সদস্যগন এইমর্মে বক্তব্য রাখেন তারা বিদ্যালয়ে তথা বিভিন্ন পর্যায়ে শিশুরা যাতে পথভ্রষ্ট না হয় এবং শিশুরা যাতে নির্যাতিত না হয় সে বিষয়ে কাজ করবে। এজন্য তারা সমাজের সুধী জনের সহযোগিতা কামনা করেন। পাশাপাশি তারা বিগত একবছরের সফলতা ও ব্যর্থতা নিয়ে আলোচনা করেন এবং আগামী এক বছরের একটি কর্ম পরিকল্পনাও উপস্থিত সকলের মাঝে তুলে ধরেন। উল্লেখ যে, সিবিডিপি ২০২০ সাল হতে বরগুনায় প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহায়তায় ওয়াই মুভস প্রকল্পের মাধ্যমে শিশুদের নিয়ে বিভিন্ন সুরক্ষা মূলক কাজ করে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ