Inqilab Logo

সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিন- পীর সাহেব চরমোনাই

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ৭:৪৬ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই দেশের বর্তমান শিক্ষাব্যবস্থা চরম সংকটময় মূহুর্ত পার করছে বলে জানিয়ে শিক্ষার্থীদের ভবিষ্যতের প্রতি লক্ষ্য রেখে অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণার সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসার দাবী জানিয়েছেন।

তিনি বলেন, রাজনৈতিকভাবে সরকারের ব্যর্থতার দায় ঢাকতে বারবার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণার মাধ্যমে অদূরদর্শী সিদ্ধান্তের প্রতিফলন ঘটাচ্ছে। এতে করে শিক্ষার্থীরা চরম বিপাকে পড়ছে, যার ভবিষ্যৎ খুবই ভয়াবহ। শিক্ষাব্যবস্থার ওপর বিরাজমান এই সংকট নিরসনে কার্যকর পদক্ষেপ সরকারকেই নিতে হবে বলেও উল্লেখ করেন তিনি। বুধবার ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের বরিশাল জেলা সম্মেলনে প্রধান অতিথির পীর সাহেব চরমোনাই বক্তব্য রাখছিলেন ।

সম্মেলনে প্রধান বক্তা ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারী জেনারেল ইউসুফ আহমাদ মানসুর বলেন, দেশে যখন ছাত্র রাজনীতির নামে অপরাজনীতি চর্চা হয়, তখন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এক আলোকঝান্ডা নিয়ে দেশের ত্রি-ধারার শিক্ষার্থীদের নৈতিকতা গঠন ও নেতৃত্ব বিকাশে নিরলস কাজ করে যাচ্ছে। দেশের সার্বভৌমত্ব ও স্বাধীনতা অক্ষুন্ন রাখতে আদর্শ জাতি গঠনে নিরলস কাজ করে যাচ্ছে।

বরিশাল জেলা সভাপতি মুহাম্মাদ আশরাফুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্য শেষে পীর সাহেব চরমোনাই ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা শাখার ২০২১ সেশনের কমিটি বিলুপ্ত করে ২০২২ সেশনে মুহাম্মাদ ছানাউল্লাহ’কে সভাপতি, এইচ এম আল আমীন’কে সহ-সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে মুহাম্মাদ মিজানুর রহমান এর কমিটি ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ