Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদে চাঁদপুরে সংবাদ সম্মেলন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ৭:৫৮ পিএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যাচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে জেলা আওয়ামী লীগের একাংশ।

আজ বুধবার বেলা ১২ টায় চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইউসুফ গাজী।

এতে তিনি বলেন, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভূমির মূল্য নিয়ে বিভিন্ন মিডিয়ায় শিক্ষামন্ত্রীর নাম উল্লেখ করে ষড়যন্ত্রমূলক সংবাদ প্রচার হয়। যা উদ্দেশ্য প্রণোদিত। কারণ চাঁদপুরে দীপু মনির ক্রয়কৃত কোন জমি নেই। মূলত সংবাদে শিক্ষামন্ত্রীর সম্পৃক্ততা দেখিয়ে সরকারের উন্নয়ন প্রশ্নবিদ্ধ ও বাধাগ্রস্ত করতে এমন অপপ্রচার চালানো হচ্ছে। আমরা উদ্দেশ্যে প্রণোদিত এমন ষড়যন্ত্রের তীব্র প্রতিবাদ জানাই।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইউসুফ গাজী বলেন, লক্ষিপুরে যে জমি অধিগ্রহণ করা হয়েছে তা নির্ধারণে জড়িত ইউনিয়ন তহশিলদার, এসিল্যান্ড অফিস, উপজেলা অফিস, এডিসি রেভিনিউ অফিস, জমি অধিগ্রহণ কমিটি। আর তাদের সবার মূলে রয়েছেম জেলা প্রশাসক নিজেই। তাঁদের পরামর্শেই লক্ষীপুরে এই জমি চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জন্য নির্ধারণ করা হয়েছে। এখানে দীপু মনি বা তার পরিবারের সদস্য ডা. জে. আর ওয়াদুদ টিপু কিংবা জাহিদুল ইসলাম রোমান জড়িত না হয়েও তাদের নাম কেন আসলো সেই প্রশ্ন দ্রুত উন্মোচনের দাবি করছি।

ইউসুফ গাজী আরও বলেন, আগামী সাংসদ নির্বাচনকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় ডা. দীপু মনিকে বিতর্কিত করতে একটি মহল এমন ষড়যন্ত্র করেছে। তাদের মুখোশ উন্মোচন করতে হবে।

এ সময় চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জ্বল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, সাবেক কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মিলটন মজুমদার, উপ-দপ্তর বিষয়ক সম্পাদক অ্যাড. রনজিত রায় চৌধুরী, চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী মাসুদা নূর খান, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি নূরুল ইসলাম নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর পৌর আওয়ামী লীগ সভাপতি রাধা গোবিন্দ গোপ, আমিনুর রহমান বাবুল সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলী আরশ্বাদ মিয়াজী, অঞ্চল উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ শাহজাহান পেদা, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, মোঃ আলী মাঝিসহ আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ