Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাবিপ্রবি শিক্ষার্থীদের অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে : শিক্ষামন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ৮:১২ পিএম

শাবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলন থেকে সরে আসার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার্থীদের অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে। তাদের সঙ্গে বসে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করা হবে। তিনি বলেন, আমরা আর পেছনের দিকে যেতে চাই না। আজ বুধবার সন্ধ্যা ৭টার দিকে হেয়ার রোডে নিজের সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলন করেন শিক্ষামন্ত্রী। ওই সংবাদ সম্মেলনেই মন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, আমাদের সন্তানেরা আর অনশন করবে না- এটি আমাদের জন্য স্বস্তির। তাদের অনশন ভাঙানোর জন্য আমি ড. জাফর ইকবালের প্রতি কৃতজ্ঞতা জানাই।

উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি রাতে শাবিপ্রবির বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট জাফরিন আহমেদের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তুলে তার পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করেন হলের ছাত্রীরা। একপর্যায়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপরে পুলিশ হামলা করলে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয় কর্তৃপক্ষ। তা উপেক্ষা করেই ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন চলমান রাখেন শিক্ষার্থীরা। ১৯ জানুয়ারি বিকেল ৩টায় শুরু হয় শিক্ষার্থীদের আমরণ অনশন। সাত দিন পর আজ বুধবার ড. জাফর ইকবাল সস্ত্রীর শাবিপ্রবি ক্যাম্পাসে উপস্থিত হয়ে তাদের দাবি পূরণে আশ্বাস পেয়েছেন জানিয়ে শিক্ষার্থীদের অনশন ভাঙান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ