Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

সরিষাবাড়ীতে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আ.লীগের তিন বিদ্রোহী প্রার্থী

সরিষাবাড়ি (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ৯:১৬ পিএম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ৫নং পিংনা ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা থেকে আওয়ামী লীগের তিন বিদ্রোহী প্রার্থী সরে দাঁড়ানোর ঘটনায় এ উপজেলায় আওয়ামী লীগের পরাজয় বিপরীতে নৌকার বিজয় হয়েছে বলে মন্তব্য সর্বস্তরের জনগণের মাঝে। বুধবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বর্তমান চেয়ারম্যান খন্দকার মোতাহার হোসেন জয় (মোটরসাইকেল) ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ঈসা আলম (আনারস) দলীয় প্রার্থী আলহাজ ডা. মো. নজরুল ইসলামকে (নৌকা) সমর্থন দিয়ে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। এর আগে ২১ জানুয়ারি নির্বাচন থেকে সরে দাঁড়ান ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ চৌধুরীর মধ্যস্থতায় এ উপলক্ষে যমুনা সার কারখানা ভিআইপি লাউঞ্জে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ সানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশিদ, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের মৎস্য ও প্রাণিসম্পদ বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান হেলাল,কেন্দ্রীয় যুবলীগ নেতা এনামুর হক খান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ চৌধুরী জানান, বিদ্রোহী প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ানোর ঘোষণায় তাদের বিরুদ্ধে নেওয়া সাংগঠনিক সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে।

দলীয় সূত্র জানায়, আদালতের নির্দেশে দীর্ঘ ১০ বছর পর আগামী ৩১ জানুয়ারি ৬ষ্ঠ ধাপে পিংনা ইউপি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী ডা. নজরুল ইসলামের প্রতিদ্বন্দ্বী আরো তিনজন বিদ্রোহী প্রার্থী হন। তারা সবাই প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে যাওয়াও নৌকার প্রার্থীর বিজয়ে কোনো বাধা রইলো না। পরে তারা একত্রে পিংনা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত নৌকার পক্ষে নির্বাচনী জনসভায় অংশগ্রহণ করেন। এদিকে গত চতুর্থ দফার নির্বাচনে সরিষাবাড়ীর ৮টি ইউনিয়নের মধ্যে ৭টি ইউনিয়নের নির্বাচনে যে করেই হোক বিদ্রোহীদের ম্যানেজ করে সব কটিতে নৌকার বিজয় ছিনিয়ে নেয় উপজেলা আওয়ামী লীগ। ফলে এবার কার ইউপি নির্বাচনে অতীত রেকর্ড ভঙ্গ করে সরিষাবাড়ী আওয়ামী লীগ সব কটিতে নৌকা প্রতীকের চেয়ারম্যানরা বিজয়ী হয়। সাধারণ জনগণের ধারনা সুষ্ঠু ভোট হলে নৌকার বিপরীত সুখী প্রতিদ্বন্ধিরাই চেয়ারম্যান হতো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামালপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ