Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

পাঁচ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

করোনা পরিস্থিতি প্রতিনিয়ত খারাপের দিকে যাওয়ায় বাংলাদেশ ব্যাংক আগামী ৪ ফেব্রুয়ারি সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে। আগের ঘোষণা অনুযায়ী এমসিকিউ পদ্ধতিতে এই পরীক্ষা নেওয়া কথা ছিলো। গতকাল বুধবার বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্য সচিব মো. আজিজুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
পাঁচটি ব্যাংকে ‘অফিসার (ক্যাশ)’ পদে দশম গ্রেডের ১ হাজার ৪৩৯টি শূন্য পদে লোক নিয়োগ দেয়ার কথা। সেজন্য ৪ ফেব্রুয়ারি সমন্বিত নিয়োগ পরীক্ষা নেয়ার তারিখ ঘোষণা করা হয়েছিল। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকারের দেয়া বিধি-নিষেধের মধ্যে ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত পাঁচ ব্যাংকের ক্যাশ অফিসার পদের নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। এই পাঁচটি ব্যাংক হলো, সোনালী ব্যাংক, জনতা ব্যাংক, অগ্রণী ব্যাংক, রূপালী ব্যাংক ও বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক।
ব্যাংকার্স সিলেকশন কমিটির ওই নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে পাঁচটি ব্যাংকে ‘অফিসার (ক্যাশ)’ পদে দশম গ্রেডের ১ হাজার ৪৩৯টি শূন্য পদে লোক নিয়োগ দেয়ার কথা। সেজন্য ৪ ফেব্রুয়ারি সমন্বিত নিয়োগ পরীক্ষা নেয়ার তারিখ ঘোষণা করা হয়েছিল। কিন্তু সমন্বিত ওই নিয়োগ পরীক্ষা ‘অনিবার্য কারণে’ স্থগিত করা হয়েছে। পরীক্ষার পরবর্তী তারিখ ও সময় পরে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে উল্লেখ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাঁচ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ