Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সড়ক দুর্ঘটনা ও ট্রেনের ধাক্কায় নিহত ১২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনা ও ট্রেনের ধাক্কায় প্রাণ ঝরেছে ১৩ জনের। বগুড়ার শেরপুরে বাস ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে ৫ জন নিহত হয়েছে। নীলফামারীতে ট্রেনের ধাক্কায় ৪ নারী নিহত হয়। মির্জাপুরে ট্রেনেকাটা পড়ে মেহেরভানু নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। নবীগঞ্জে কানু লাল রায় মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত। মির্জাপুরে ট্রাক চাপায় লামিম নামে এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
বগুড়া ব্যুরো জানান, বগুড়ার শেরপুরে যাত্রীবাহী বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ৫ জন নিহত হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন অন্তত ১০ জন। আহত ব্যক্তিদের উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল বুধবার বিকেল ৫টার দিকে উপজেলার মির্জাপুর ইউনিয়নের মির্জাপুর আমবাগান এলাকার ঢাকা-বগুড়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
শেরপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মকর্তা নাদের হোসেন জানান, ঢাকা থেকে বগুড়াগামী হানিফ পরিবহনের দ্রæতগতির একটি যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা অটোরিকশাটির মুখোমুখি সংঘর্ষ হয়। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষণিকভাবে নিহত ব্যক্তিদের পরিচয় জানা যায়নি। তবে নিহত ব্যক্তিদের মধ্যে একজন নারী ও চারজন পুরুষ সদস্য রয়েছেন। শেরপুর হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ বানিউল আনাম বলেন, দুর্ঘটনার পরপর ঘাতক বাসের চালক-হেলপার পালিয়ে গেছেন। তবে বাস ও অটোরিকশাকে জব্দ করা হয়েছে।
এছাড়া সড়ক দুর্ঘটনায় মারা গেলেন নব গঠিত সুখানপুকুর ইউপি নির্বাচনের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. আশরাফুল হক গোল্লা। তিনি সুখানপুকুর ইউপির ডহর গ্রামের মৃত মেহের উদ্দিনের ছেলে। গতকাল বুধবার বিকালে বগুড়ায় নির্বাচনী কার্যক্রম শেষে মটর সাইকেলে বাড়ি ফেরার পথে খলিশাকুড়া নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে ছিটকে পড়ে গুরুতর আহত হন গোল্লা। পরে স্থানীয় লোকজন তাকে শজিমেক হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মোটরসাইকেলের পিছনে থাকা সমর্থক সেলিম এ সময় গুরুতর আহত হয়েছেন।
নীলফামারী জেলা সংবাদদাতা জানান, নীলফামারীতে ট্রেনের ধাক্কায় ইজিবাইকের যাত্রী ৪ নারী নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন চালকসহ আরো ৪ যাত্রী। হতাহত সবাই উত্তরা ইপিজেডের শ্রমিক। গতকাল বুধবার সকাল ৭টার দিকে নীলফামারী সদরের দারোয়ানী রেল ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, উত্তরা ইপিজেডের আটজন নারী শ্রমিক ইজিবাইকে করে কর্মস্থলে যাচ্ছিলেন। এসময় চিলাহাটিগামী আন্ত.নগর সীমান্ত এক্সপ্রেস ট্রেন দারোয়ানী রেলক্রসিং অতিক্রম করছিল। একইসময় ইজিবাইকটি ওই রেলক্রসিং অতিক্রম করতে গেলে ট্রেনের সঙ্গে ধাক্কা লাগে। এসময় ঘটনাস্থলে মারা যায় নীলফামারী সদরের সোনারায় ইউনিয়নের দারোয়ানী এলাকার ধনীপাড়ার আশরাফ আলীর স্ত্রী শেফালী বেগম।
স্থানীয়রা আহতদের নীলফামারী জেনারেল হাসপাতালে নেওয়ার পথে একই এলাকার কোরানীপাড়ার বেলাল হোসেনের স্ত্রী ছায়া বানু ও ধনীপাড়ার মোশাররফ হোসেন বদির স্ত্রী রুমা আকতার এবং রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে ধনীপাড়ার আরমান হোসেনের স্ত্রী মিনারা আকতার মারা যান। এ দুর্ঘটনায় আহতরা হলেন- ইজিবাইকচালক আপন হোসেন, নাজমিন আকতার, রওশন আরা ও রোমানা আকতার। এদের সকলের বাড়ি দারোয়ানী এলাকায়।
সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান বিশ্বাস জানান, কুয়াশার কারণে ইজিবাইক চালক ট্রেনটি দেখতে না পেলে দুর্ঘটনাটি ঘটে থাকতে পারে।
মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা জানান, মির্জাপুরে ট্রাক চাপায় লামিম নামে এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে এগারোটার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর বাইপাসের বাওয়ার রোড এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত লামিম উপজেলার তরফপুর ইউনিয়নের টাকিয়া কদমা গ্রামের আলী হোসেন ইদ্রিসের ছেলে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, সদরের বাওয়ার রোডের একটি মাদরাসার ছাত্র লামিম। করোনার কারণে মাদরাসা বন্ধ ঘোষণা করা হলে বাড়ি ফেরার পথে সকাল সাড়ে ১১টার দিকে মহাসড়কের ওইস্থানে পার হওয়ার সময় ঢাকাগামী দ্রæতগতির একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক বলেন, ট্রাকটি আটক করা হয়েছে। আইনী প্রক্রিয়া শেষে লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হচ্ছে।
নবীগঞ্জ (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ নেতা দলিল লেখক কানু লাল রায় মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন। নিহত কানু লাল রায় উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের মধ্যসমত গ্রামের বাসিন্দা। নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, গত মঙ্গলবার নবীগঞ্জ সাবরেজিস্টার অফিস থেকে কাজ শেষে সন্ধায় মোটরসাইকেলযোগে বাড়িতে যাওয়ার পথিমধ্য নবীগঞ্জ-কাজীগঞ্জ সড়কের মাধবপুর গ্রামের নিকটে ব্রিজে উঠার সময় অপর দিক থেকে আসা একটি পিকআপ ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলসহ তিনি সড়কের বাইরে ছিটকে পড়েন।
স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে গুরুতর আহত অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসারত অবস্থায় তিনি মারা যান।
মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা জানান, মির্জাপুরে অরক্ষিত রেল গেইট পার হওয়ার সময় ট্রেনেকাটা পড়ে মেহেরভানু নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। গতকাল বুধবার দুপুর বারোটার দিকে উপজেলার মহেড়া ইউনিয়নের কড়াইল রেল গেইটে এই দুর্ঘটনা ঘটে। মেহেরভানু কড়াইল গ্রামের ছায়েদ আলীর স্ত্রী।
স্থানীয় বাসিন্দা আদাবাড়ি গ্রামের মোয়াজ্জেম হোসেন জানান, একতা এক্সপ্রেস ট্রেন দুপুর বারোটার দিকে কড়াইল রেল গেইট অতিক্রম করে। এসময় শ্রবণ প্রতিবন্ধি মেহেরভানু রেল গেইট পার হওয়ার সময় ট্রেনেকাটা পড়েন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ওই গেইটে কোনো গেইটম্যান নাই বলে তিনি জানিয়েছেন।
মহেড়া রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার তরিকুল ইসলাম জানান, ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস ট্রেন দুপুর বারোটার দিকে মহেড়া স্টেশন অতিক্রম করে। তবে দুর্ঘটনার বিষয়ে তিনি কিছু জানেন না বলে জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ