Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

বরগুনায় ৫ কিশোরকে ২ বছর করে কারাদণ্ড

পর্নোগ্রাফি আইন

বরগুনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

বরগুনায় এক স্কুলছাত্রীর ছবির সঙ্গে নগ্ন ছবি যুক্ত করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করার অভিযোগ প্রমাণিত হওয়ায় পর্নোগ্রাফি আইনে ৫ কিশোরকে দুই বছর করে সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার দুপুরে বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন।

দন্ডপ্রাপ্ত আসামিরা হল- বরগুনা জেলার তালতলী উপজেলার বেহালা গ্রামের হারুন মিস্ত্রীর ছেলে মহিউদ্দিন, ফিরোজ মিস্ত্রীর ছেলে রিয়াজ, বাবুলের ছেলে বিপ্লব, কেশবের ছেলে অভিজাত কানাই ও মোখলেছ খানের ছেলে বেল্লাল। দণ্ডিত কিশোররা এসময় আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

জানা যায়, একই উপজেলার সুনিল বিশ্বাসের নবম শ্রেণিতে পড়ুয়া মেয়েকে ওই আসামিরা পথে ঘাটে উত্যক্ত করতো। মেয়েটি প্রতিবাদ করলে আসামি বিপ্লব কৌশলে স্কুল ছাত্রীর ছবি তুলে নেয়। পরে স্কুল ছাত্রীর ছবির সঙ্গে অপর একটি নগ্ন ছবি যুক্ত করে সেই ছবি সামাজিক যোগাযোগে প্রচার করে। বাদী দেখতে পেয়ে ২০১৬ সালের ৮ জানুয়ারি তালতলী থানায় মামলা করে। তদন্তকারী কর্মকর্তা মো. নুরুজ্জামান মামলার তদন্ত শেষে ২০১৬ সালের ৩১ মার্চ ৫ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। আসামিপক্ষের আইনজীবী মো. নিজাম উদ্দিন বলেন, আমরা উচ্চ আদালতে আপীল করব। রাষ্ট্রপক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান বলেন, কিশোর হলেও এখন তারা বয়স্ক। কিশোররা জঘন্যতম অপরাধের সঙ্গে যুক্ত হয়েছিল। আদালত যথাযথ রায় দিয়েছেন। রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পর্নোগ্রাফি আইন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ