Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

মোংলায় হরিণের চামড়াসহ আটক ১

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

বাগেরহাটের মোংলায় পাঁচটি হরিণের চামড়াসহ এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব-৬। গত মঙ্গলবার রাত ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মোংলা থানাধীন বিদ্যাবাহন খেয়াঘাট এলাকায় অভিযান চালিয়ে আল আমিন শরীফ নামে ওই ব্যক্তিকে চামড়াসহ আটক করা হয়। আটক আল আমিনের বাড়ি খুলনার দাকোপ উপজেলার বানীশান্তা গ্রামে এবং সে ওই গ্রামের মৃত ফারুক শরীফের ছেলে।

গতকাল বুধবার সকালে র‌্যাব-৬ খুলনা কার্যালয়ে এক প্রেসব্রিফিংয়ে জানানো হয়, সুন্দরবন থেকে হরিণ শিকার করে চামড়া সংগ্রহ করে তা চোরাইবাজারে বিক্রির জন্য নিয়ে এলে গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গলবার রাত ১০টার দিকে অভিযান চালিয়ে আল আমীন শরীফকে আটক করা হয়। এ সময় তার সহযোগীরা পালিয়ে যায়। আটক আল আমিন বন্যপ্রাণী পাচারকারী চক্রের সদস্য। তাকে জিজ্ঞাসাবাদে জানিয়েছে, ঢাংমারী এলাকার কালাম সরদারের ছেলে কালু সহ আরো ২/৩ জন সুন্দরবনের সংরক্ষিত এলাকায় অবৈধভাবে প্রবেশ করে বিশেষ ধরনের ফাঁদ ব্যবহার করে হরিণ শিকার করে হরিণের চামড়া (ট্রফি) সংগ্রহ করে এবং পরে তা বিক্রয় করে থাকে। র‌্যাব জানায়, এ চক্রকে ধরতে অভিযান অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোংলায় হরিণের চামড়াসহ আটক ১

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ