Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

গোল্ডেন মনিরের জামিন আবেদন হাইকোর্টে নাকচ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

অর্থপাচার মামলায মো. মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরের জামিন আবেদন নাকচ করে দিয়েঁেছন হাইকোর্ট। সেই সঙ্গে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) ২ মাসের মধ্যে মামলাটির তদন্ত সম্পন্ন করে আগামী ৩ এপ্রিলের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

গতকাল বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি মো: মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক এ তথ্য জানান। তিনি বলেন, হাইকোর্ট বেঞ্চ জামিনের আবেদন দুই মাসের জন্য মূলতবি করেছেন। ২০২০ সালের ২১ নভেম্বর মনিরকে গ্রেফতার করা হয। এসময় আবেদনকারীর পক্ষে আদালতে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট মো: কামরুল ইসলাম। গত বছরের ১১ মে সিআইডির পরিদর্শক মোহাম্মদ ইব্রাহিম মনিরসহ ১০ জনের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে বাড্ডা থানায় মামলা করেন। মামলায় মানি লন্ডারিংয়ের অভিযোগে মনিরের স্ত্রী, ছেলে, মেয়ে ও বোনকে আসামি করা হয়। মামলার এজাহারে বলা হয়, মনিরের অন্তত ৩০টি প্লট, এক ডজনেরও বেশি ভবন ও দু’টি গাড়ির শো-রুম আছে। এর সবগুলোই তার অবৈধ উপার্জিত অর্থ দিয়ে কেনা হয়েছে। মনির স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত থাকার সময় ১২৯টি ব্যাংক অ্যাকাউন্টে ৭৯১ কোটি টাকারও বেশি টাকা জমা দেন। ওই অ্যাকাউন্টগুলোতে এখন মাত্র ৬ কোটি ১৮ লাখ টাকা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোল্ডেন মনিরের জামিন আবেদন হাইকোর্টে নাকচ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ